Bollywood

তিন খানকে পেছনে ফেলে ৩০০০ কোটির ক্লাবে অক্ষয় কুমার

মুক্তির ৯ দিনের মধ্যেই তাঁর সাম্প্রতিক ছবি ‘রুস্তম’ ১০০ কোটি টাকা আয় করে ফেলেছে। আর এই ‘রুস্তম’-এর হাত ধরেই তিন হাজার কোটির ক্লাবে প্রবেশ করলেন অক্ষয় কুমার। তিনিই হলেন প্রথম বলিউড অভিনেতা যিনি তিন হাজার কোটির ক্লাবে প্রবেশ করলেন। এই দৌড়ে তিনি পেছনে ফেলে দিয়েছেন শাহরুখ, সলমন, আমিরকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৬ ১০:৫৭
Share:

মুক্তির ৯ দিনের মধ্যেই তাঁর সাম্প্রতিক ছবি ‘রুস্তম’ ১০০ কোটি টাকা আয় করে ফেলেছে। আর এই ‘রুস্তম’-এর হাত ধরেই তিন হাজার কোটির ক্লাবে প্রবেশ করলেন অক্ষয় কুমার। তিনিই হলেন প্রথম বলিউড অভিনেতা যিনি তিন হাজার কোটির ক্লাবে প্রবেশ করলেন। এই দৌড়ে তিনি পেছনে ফেলে দিয়েছেন শাহরুখ, সলমন, আমিরকে। বিগত প্রায় ২৫ বছরের বলিউড কেরিয়ারে ‘রুস্তম’-সহ মোট ১০৮টি ছবিতে অভিনয় করেছেন অক্ষয়। এই ১০৮টি ছবির মোট বক্স অফিস কালেকশন প্রায় ৩০১০ কোটি টাকা।

Advertisement

তবে খুব বেশি পিছিয়ে নেই সলমন খান। ১৯৮৮ সাল থেকে এ পর্যন্ত মোট ৭১টি ছবিতে অভিনয় করেছেন তিনি। এই ৭১টি ছবির মোট বক্স অফিস কালেকশন প্রায় ২৯২৮ কোটি টাকা। তিন হাজার কোটির ক্লাবের দৌড়ে বলিউড বাদশা শাহরুখ বা আমির খান অনেকটাই পিছিয়ে রয়েছেন। শাহরুখের ৫৭টা ছবি থেকে মোট আয় ২১০০ কোটি টাকা এবং আমিরের ৩৯টি ছবি থেকে আয় ১৪৯৭ কোটি টাকা।

আগামী বছর মুক্তি পাচ্ছে অক্ষয় কুমার অভিনীত ‘টয়লেট:এক প্রেম কথা’, ‘ক্র্যাক’, ‘জলি এলএলবি ২.০’। বলিউড বাজার বিশেষজ্ঞদের মতে এই ছবিগুলি থেকেও বেশ ভাল লাভের মুখ দেখবে বক্স অফিস।

Advertisement

আরও পড়ুন...
কিশোর কুমারের বায়োপিক না বানানোই ভাল, বললেন নাসিরুদ্দিন শাহ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন