Bade Miyan Chote Miyan

‘বড়ে মিঞা ছোটে মিঞা’র জন্য প্রথম পছন্দ ছিলেন অন্য এক অভিনেত্রী, কে তিনি? জানালেন পরিচালক

‘বড়ে মিঞা ছোটে মিঞা’ ছবিতে নায়িকা হিসেবে মানুষী চিল্লার ও আলয়া এফ অভিনয় করেছেন। কিন্তু ছবিতে মুখ্য নায়িকা হিসেবে অন্য এক অভিনেত্রীর কথা ভাবা হয়েছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ১৭:১৭
Share:

‘বড়ে মিঞা ছোটে মিঞা’ ছবিতে অক্ষয় কুমার এবং টাইগার শ্রফ। ছবি: সংগৃহীত।

পরিচালক আলি আব্বাস জ়াফরের নতুন ছবি ‘বড়ে মিঞা ছোটে মিঞা’র মুক্তি আসন্ন। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার ও টাইগার শ্রফ। এই ছবিতে নায়িকার চরিত্রে অভিনয় করেছেন মানুষী চিল্লার। বিশেষ চরিত্রে রয়েছেন আলয়া এফ। তবে সম্প্রতি পরিচালক জানিয়েছেন যে, ছবির নায়িকা হিসেবে তিনি প্রথমে বলিউডের প্রথম সারির অন্য এক অভিনেত্রীর নাম ভেবেছিলেন। কে তিনি?

Advertisement

ক্যাটরিনা কইফ। ছবি: সংগৃহীত।

পরিচালক আলি আব্বাস জ়াফরের প্রথম ছবি ‘মেরে ব্রাদার কি দুলহন’-এ নায়িকার চরিত্রে অভিনয় করেছিলেন ক্যাটরিনা কইফ। তার পর আলি পরিচালিত ‘টাইগার জ়িন্দা হ্যায়’ ছাড়াও ‘ভরত’ ছবিতেও ছিলেন ক্যাটরিনা। সম্প্রতি একটি সাক্ষাৎকারে আলি জানিয়েছেন, ‘বড়ে মিঞা ছোটে মিঞা’র জন্য প্রথমে তাঁর পছন্দ ছিলেন ক্যাটরিনা। আলি বলেন, ‘‘ও আমাদের ছবিটা করতে পারেনি। কারণ, তখন ও অন্য কাজে ব্যস্ত ছিল। আমি আশা করব, ভবিষ্যতে ও আমার ছবির জন্য ডেট ফাঁকা রাখবে।’’ কিন্তু ক্যাটরিনার পরিবর্তেই মানুষী ছবিতে সুযোগ পেয়েছিলেন কি না, তা স্পষ্ট করেননি ‘ব্লাডি ড্যাডি’ ছবির পরিচালক।

অভিনেত্রী এবং ভাল বন্ধু হিসেবে তিনি যে ক্যাটরিনাকে পছন্দ করেন, সে কথাও ওই সাক্ষাৎকারে স্পষ্ট করেছেন আলি। আলি বলেন, ‘‘কোনও ছবি পরিচালনা করতে গেলে ক্যাটরিনার কথা আমার সব সময়েই মাথায় থাকে।’’ এমনকি ক্যাটরিনাকে সুযোগ না দিলে, অভিনেত্রী যে তাঁকে ফোন করে কারণ জানতে চান, সে কথাও জানিয়েছেন আলি। পরিচালকের কথায়, ‘‘এ বারেও ও আমাকে ফোন করেছিল। আসলে পরিচালক-অভিনেত্রী হিসেবে আমাদের সম্পর্ক খুবই ভাল।’’

Advertisement

ক্যাটরিনাকে দর্শক সম্প্রতি শ্রীরাম রাঘবন পরিচালিত ‘মেরি ক্রিসমাস’ ছবিতে দেখেছেন। অভিনেত্রীর নতুন ছবির ঘোষণার অপেক্ষায় রয়েছেন অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন