Death on the Nile

আলির বাজিমাত

২০১৫ সালে ‘ফিউরিয়াস সেভেন’-এ একটি ছোট্ট চরিত্রে অভিনয় দিয়ে হলিউডে ডেবিউ করেছিলেন আলি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২০ ০০:০১
Share:

আলি

বলিউডে এখনও পর্যন্ত সে ভাবে কাজের সুযোগ পাননি। ‘থ্রি ইডিয়টস’ ছবিতে ছোট্ট চরিত্রে ডেবিউয়ের পর ‘ফুকরে’, ‘ফুকরে রিটার্নস’, ‘ববি জাসুস’-এর মতো কিছু ছবিতে কাজ করেছিলেন আলি ফজ়ল। কিন্তু বলিউডের বদলে হলিউডের দরজা খুলে গিয়েছে তাঁর কাছে। বুধবার মুক্তি পেয়েছে ‘ডেথ অন দ্য নাইল’-এর ট্রেলার। আগাথা ক্রিস্টি সৃষ্ট গোয়েন্দা চরিত্র এরকুল পোয়েরোর কাহিনি অবলম্বনে তৈরি এই ছবিটি। সেই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন আলি। পোয়েরোর চরিত্রে কেনেথ ব্রানা তো আছেনই, তার সঙ্গে ছবিতে গ্যাল গ্যাডট, রাসেল ব্র্যান্ড, এমা ম্যাকে-রা রয়েছেন।

Advertisement

২০১৫ সালে ‘ফিউরিয়াস সেভেন’-এ একটি ছোট্ট চরিত্রে অভিনয় দিয়ে হলিউডে ডেবিউ করেছিলেন আলি। তার পরবর্তী ছবিটি অবশ্যই অভিনেতার কাছে স্বপ্নের মতো ছিল। ‘ভিক্টোরিয়া অ্যান্ড আব্দুল’-এ (২০১৭) তিনি আব্দুলের চরিত্রে সুযোগ পেলেন। জুডি ডেঞ্চের মতো দাপুটে অভিনেত্রীর পাশে একেবারে সমানে সমানে ছিলেন আলি। তবে বাকি সব কিছুর তুলনায় ‘ডেথ অন দ্য নাইল’ প্রজেক্ট হিসেবে লোভনীয়। ‘মার্ডার অন দ্য ওরিয়েন্ট এক্সপ্রেস’-এর সাফল্যের পরে পোয়েরোকে নিয়ে দ্বিতীয় ছবির সিদ্ধান্ত নেন নির্মাতারা। অক্টোবরের শেষে ছবিটি মুক্তি পাওয়ার কথা। আলিকে শুভেচ্ছা জানিয়ে পোস্ট করেছেন কঙ্গনা রানাউত, ফারহান আখতার, দিয়া মির্জ়া, স্বরা ভাস্করেরা। রিচা চড্ডা এবং আলি অনেক দিনই ডেট করছেন। অতিমারির পরিস্থিতি কাটলেই তাঁদের বিয়ে করার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন