টাকা নেননি অমিতাভ, ফের দাবি সিএবির

গত শনিবারের ইডেন। ভারত-পাক ম্যাচের আগে মাঠে দাঁড়িয়ে জাতীয় সঙ্গীত গেয়েছিলেন অমিতাভ বচ্চন। গোটা দেশ সেই ছবি দেখে আপ্লুত। কিন্তু ওই ঘটনা নিয়েই এ বার তুমুল রটনা শুরু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মুম্বই শেষ আপডেট: ২১ মার্চ ২০১৬ ১৪:৩৭
Share:

গত শনিবারের ইডেন। ভারত-পাক ম্যাচের আগে মাঠে দাঁড়িয়ে জাতীয় সঙ্গীত গেয়েছিলেন অমিতাভ বচ্চন। গোটা দেশ সেই ছবি দেখে আপ্লুত। কিন্তু ওই ঘটনা নিয়েই এ বার তুমুল রটনা শুরু হয়েছে। অনেকেই বলছেন, সে দিন জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য নাকি সিএবি-র কাছ থেকে চার কোটি টাকা নিয়েছেন বিগ বি! সোশাল মিডিয়ায় এ নিয়ে বহু পোস্ট হয়েছে। শুরু হয়েছে বিতর্কও। বহু অনুরাগী প্রশ্ন তুলছেন অমিতাভের দেশপ্রেম নিয়েই।

Advertisement

অনেকেরই প্রশ্ন, সত্যিই কি অমিতাভ টাকা নিয়েছেন? অনেকে আবার বলছেন, যা রটে তার কিছু তো বটে!

কিন্তু এই রটনার শুরুতেই সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় খোলাখুলি ভাবে জানিয়েছিলেন, অমিতাভ ইডেনে দাঁড়িয়ে জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য কোনও পারিশ্রমিক নেননি। এমনকী কলকাতায় আসার প্লেন ভাড়া, হোটেলে থাকার খরচ সবই দিয়েছেন নিজেই। তার পরও থামেনি এ বিতর্ক। গত রবিবার এক উচ্চপদস্থ সিএবি কর্তা ফের বলেছেন, ‘‘না। শনিবার ইডেনে জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য আমাদের কাছ থেকে কোনও টাকাই নেননি অমিতাভ।’’

Advertisement

এ সব দেখে বি-টাউনের একটা বড় অংশ বলছে, সত্য সেলুকাস কী বিচিত্র এ দেশ! কত কী যে রটে!

আরও পড়ুন, ইডেনের বাইশ গজের বাইরের ম্যাচের মহানায়ক অমিতাভ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন