আবার কীসে নাম জড়ায়, লিখেছিলেন অমিতাভই

সম্প্রতি একটি বেআইনি নির্মাণের অভিযোগ নিয়ে মুম্বই পুরসভা অমিতাভকে একটি নোটিস পাঠায়। সেই প্রসঙ্গটির সূত্রেই তাঁর সর্বশেষ ব্লগ। সেখানে তিনি লিখেছেন, নোটিস এখনও তাঁর কাছে পৌঁছয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৭ ০২:১৭
Share:

অমিতাভ বচ্চন। ফাইল চিত্র।

কাকতালীয় নাকি পূর্বাভাস!

Advertisement

সোমবার প্যারাডাইস পেপার্সে অমিতাভ বচ্চনের নাম সামনে আসার পরে আগের দিনই প্রবীণ অভিনেতার লেখা ব্লগটি ঘিরে এই জল্পনাই জমে উঠেছে। রবিবার রাতেই বচ্চন লিখেছেন, ‘‘কাল হয়তো আরও কিছুতে নাম জড়াবে, আমি বরাবরের মতোই সহযোগিতা করে চলব। তবে এই বয়সে আমি একটু নিজের মতো করে শান্তিতে থাকতে চাই কেবল!’’

সম্প্রতি একটি বেআইনি নির্মাণের অভিযোগ নিয়ে মুম্বই পুরসভা অমিতাভকে একটি নোটিস পাঠায়। সেই প্রসঙ্গটির সূত্রেই তাঁর সর্বশেষ ব্লগ। সেখানে তিনি লিখেছেন, নোটিস এখনও তাঁর কাছে পৌঁছয়নি। কিন্তু সংবাদমাধ্যমে বিষয়টি জেনে তিনি আগে থেকেই তাঁর আইনজীবীকে দিয়ে উত্তর পাঠিয়েছেন। তার পরে নিজে থেকেই বফর্স, পানামা পেপার্সের ঘটনার কথা টেনে এনেছেন অমিতাভ। দাবি করেছেন, দায়িত্বশীল নাগরিক হিসেবে তিনি বরাবর তদন্তে সহযোগিতা করে এসেছেন! তার পরেই লিখেছেন, ‘‘কাল হয়তো আরও কিছুতে নাম জড়াবে...।’’

Advertisement

ঘটলও তাই। সোমবারই সংবাদমাধ্যমে প্যারাডাইস পেপার্সের খবর। তাতেও অমিতাভের নামে অভিযোগ রয়েছে। তা থেকেই জল্পনা শুরু হয়েছে, তবে কি কিছু আঁচ পেয়েই অমিতাভ এ সব কথা লিখেছেন! নাকি সবটাই স্রেফ ঘটনাচক্রে পরপর ঘটে গিয়েছে! অমিতাভ নতুন ব্লগ না লেখা পর্যন্ত উত্তর মেলা কঠিন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন