Amruta Subhash on Anurag Kashyap

ঋতুচক্রের তারিখ কবে? প্রশ্ন করেছিলেন অনুরাগ! কেন? জানালেন ‘লাস্ট স্টোরিজ ২’ খ্যাত অম্রুতা

‘গলি বয়’, ‘সেক্রেড গেমস ২’, ‘বম্বে বেগমস’-এর পরে এ বার ‘লাস্ট স্টোরিজ় ২’ সিরিজ়ে নজর কেড়েছেন অভিনেত্রী অম্রুতা সুভাষ। ‘সেক্রেড গেমস ২’ সিরিজ়ে একটি বিশেষ দৃশ্য নিয়ে স্মৃতিচারণ করলেন অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৯:০৪
Share:

(বাঁ দিকে) অনুরাগ কাশ্যপ। অম্রুতা সুভাষ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

‘গলি বয়’-এর মতো ছবি, ‘সেক্রেড গেমস ২’, ‘বম্বে বেগম’-এর মতো সিরিজ়ে কাজ করেছেন তিনি। সম্প্রতি ‘লাস্ট স্টোরিজ ২’ সিরিজ়ে কঙ্কনা সেনশর্মা পরিচালিত ‘দ্য মিরর’ গল্পে অভিনয় করে দর্শকের নজর কেড়েছেন অভিনেত্রী অম্রুতা সুভাষ। গতে বাঁধা বলিউডি নারী চরিত্রের ছক ভেঙে বেশ আলাদা ধরনের চরিত্র বাছেন অম্রুতা। নিজের প্রতিভার জোরে স্বীকৃতিও অর্জন করেছেন অভিনেত্রী। ‘সেক্রেড গেমস ২’ সিরিজ়ে প্রথম বার পর্দায় যৌন দৃশ্যে অভিনয় করেন অম্রুতা। সেই সময় পরিচালকের আসনে ছিলেন অনুরাগ কাশ্যপ। সম্প্রতি এক সাক্ষাৎকারে অনুরাগের সঙ্গে একটি বিশেষ কথোপকথনের স্মৃতিচারণ করেন অম্রুতা।

Advertisement

‘সেক্রেড গেমস ২’ সিরিজ়ে কুসুম দেবী যাদবের চরিত্রে দেখা গিয়েছিল অম্রুতাকে। চিত্রনাট্যের প্রয়োজনে একটি যৌন দৃশ্যেও অভিনয় করেন অভিনেত্রী। সেই প্রথম বার পর্দায় যৌন দৃশ্যের অভিনয় করেন অম্রুতা। সেই অভিজ্ঞতার কথা বলতে গিয়ে তিনি জানান, দৃশ্য শুট করার আগে অম্রুতাকে তাঁর ঋতুচক্রের তারিখ নিয়ে প্রশ্ন করেছিলেন অনুরাগ। প্রথমে প্রশ্ন শুনে অম্রুতা কিছুটা অবাক হলেও নিজের প্রশ্ন করার কারণও খোলসা করেন অনুরাগ। ঋতুচক্র চলাকালীন কি আদৌ তিনি যৌন দৃশ্যে সাবলীল ভাবে অভিনয় করতে পারবেন? অভিনেত্রীর স্বাচ্ছন্দ্যের কথা ভেবেই তাঁকে এই প্রশ্ন করেন অনুরাগ। অম্রুতার ঋতুস্রাবের সময়ে তাঁর সুবিধা-অসুবিধার কথা মাথায় রেখেই ওই যৌন দৃশ্য শুট করতে চাননি পরিচালক। অনুরাগের এই সংবেদনশীলতায় মুগ্ধ হয়েছিলেন অম্রুতা। তাঁর কথায়, ‘‘এটা পুরুষ বা মহিলা সংক্রান্ত বিষয় নয়। কেউ যে এতটা সংবেদনশীল হতে পারে, এটা ভেবেই ভাল লাগে।’’

‘সেক্রেড গেমস ২’, ‘বম্বে বেগমস’-এর মতো জনপ্রিয় ওয়েব সিরিজ়ের পর সম্প্রতি ‘লাস্ট স্টোরিজ় ২’-এ অভিনয় করেছেন অম্রুতা। কঙ্কনা সেনশর্মা পরিচালিত ‘দ্য মিরর’ ছবিতে তিলোত্তমা সোমের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন অভিনেত্রী। অ্যান্থোলজির বাকি তিনটি ছবি তেমন ভাবে সাড়া জাগাতে না পারলেও কঙ্কনার ‘দ্য মিরর’ নজর কেড়েছে দর্শকের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন