হঠাৎ শো ছেড়ে দেওয়ার বিতর্ক থেকে টিভিতে মেয়ে সাজা। অকপট আলি আসগর

‘কপিল নিজেই ওর শোয়ের মান খারাপ করেছে’

ওটা পুরোপুরি অ্যাক্সিডেন্ট। আমি তো হোটেল ম্যানেজমেন্ট পড়ে আমেরিকার এক তেলের কোম্পানিতে শেফের কাজও পেয়ে গিয়েছিলাম। এক ছেলে বলে বাবা-মা কিছুতেই ছাড়তে চাইলেন না।

Advertisement

অরিজিৎ চক্রবর্তী

শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৭ ০০:৪২
Share:

আলি আসগর।

প্র: একান্ন বছর বয়সেও অফুরন্ত জীবনীশক্তির সিক্রেটটা কী?

Advertisement

উ: আরে, এখনও একান্ন হয়নি। ফিফটি প্লাস বলুন (হাসি)। আমি ভাই, ভাল চরিত্রের জন্য সব সময় ক্ষুধার্ত। তাই ভাল রোল পেলে আর বয়স নিয়ে ভাবি না।

প্র: গ্ল্যামারের দুনিয়ায় আসার কথা কবে ভাবলেন?

Advertisement

উ: ভাবিনি তো। ওটা পুরোপুরি অ্যাক্সিডেন্ট। আমি তো হোটেল ম্যানেজমেন্ট পড়ে আমেরিকার এক তেলের কোম্পানিতে শেফের কাজও পেয়ে গিয়েছিলাম। এক ছেলে বলে বাবা-মা কিছুতেই ছাড়তে চাইলেন না। ১৯৮৪ কি ’৮৫ হবে, একদিন বান্দ্রা ব্যান্ডস্ট্যান্ডে ভেলপুরি খাচ্ছি। একজন লোক এসে একটা কার্ড দিল। বলল, বাচ্চাদের নিয়ে একটা শোয়ের অ্যাঙ্কর খুঁজছে ওরা। আমি যেন পরের দিন অডিশনে যাই। হয়তো আমার গোলগাল চেহারা দেখে ভেবেছিল, বাচ্চাদের সঙ্গে মানাবে। সেই শুরু দূরদর্শনের জন্য ‘এক দো তিন চার’ দিয়ে।

প্র: তবে সব শোয়ে মেয়ে সাজা, একটু বাড়াবাড়ি নয় কি?

উ: আপনার প্রশ্নটা বুঝতে পেরেছি। একদম বাড়াবাড়ি নয়। ছোট পরদায় মেয়ে সাজা তো আমারই আমদানি করা। আর সব চরিত্রই তো হিট।

প্র: কিন্তু হিট শো থেকেই যে বেরিয়ে গেলেন?

উ: ‘দ্য কপিল শর্মা শো’ থেকে বেরিয়ে গিয়েছি ব্যক্তিগত কারণে। আমার সঙ্গে কপিলের কোনও ঝামেলা হয়নি। আমার আর কপিলের ঝগড়া নিয়ে যত গসিপ বেরিয়েছে, সবই মিথ্যে। কপিল নিজেই ওর শোয়ের মান খারাপ করছিল। সেটা আমি আর নিতে পারছিলাম না। যে জোকগুলো বলতে হচ্ছিল, সেগুলোতে আমার সায় ছিল না।

প্র: ইন্ডাস্ট্রির গুজব ছিল সুনীল গ্রোভারের সঙ্গে যোগ দিচ্ছেন...

উ: না, ভাই না। সত্যি বলছি। আমি কারও বিরোধিতা করে বা কারও পক্ষ নিয়ে শো ছাড়িনি। নিজের পোষাচ্ছিল না। কপিলকে জিজ্ঞেস করলেও দেখবেন, আমাদের ব্যক্তিগত স্তরে ঝামেলা হয়নি।

আরও পড়ুন:অঙ্গদকে টেক্কা ক্যাটরিনার

প্র: ‘লিপ সিং ব্যাটল’‌য়ের অফার নিশ্চয়ই হাতে ছিল?

উ: না, না, হাতে কোনও কাজ ছিল না। (হেসে) চাকরি না থাকলেও ভয় পাইনি। জানতাম এত বছরের অভিজ্ঞতায় কোনও না কোনও কাজ নিশ্চয়ই পেয়ে যাব। কিছু দিন পরেই একসঙ্গে দুটো অফার পেলাম। ‘দ্য ড্রামা কোম্পানি’ আর ‘লিপ সিং...’।

প্র: আপনি তো সিরিয়ালেও জনপ্রিয় ছিলেন। সেখানে ফেরার ইচ্ছে হয়নি?

উ: অফার ছিল। কিন্তু আমার একদম ইচ্ছে ছিল না। কাউকে ছোট করতে চাই না। তবে এখন হিন্দিতে যে সমস্ত ধারাবাহিক হচ্ছে, তার মান অত্যন্ত খারাপ। ‘কহানি ঘর ঘর কী’র মতো সিরিয়াল আর হচ্ছে কোথায়! তাই সিরিয়ালে এখনই আর ফিরতে চাই না। তার থেকে নন-ফিকশন কমেডি শো অনেক ভাল। খেয়াল করেছি, সিরিয়ালের দিনগুলো আর মিস করি না। সহ-অভিনেতাদের মিস করি, কিন্তু ফিকশনের সেট মিস করি না।

প্র: একক কমেডি শো করার ইচ্ছে হয়নি?

উ: অকেলা ক্যায়া করু? টিমের মধ্যে থাকতেই আমার বেশি ভাল লাগে। প্রত্যেক অভিনেতার একটা নিজস্ব ঘরানা রয়েছে। আমি ওই স্ট্যান্ড আপ ঘরানায় পড়ি না। আমার শো মানে সবাই মিলে মজা। তাই একক শো করার কথা ভাবিনি।

প্র: ইন্ডাস্ট্রিতে আপনার কোনও রোল মডেল আছেন?

উ: দু’জনের নাম করতে চাই। একজন মেহমুদ। আমার যা অভিনয় শিক্ষা, সবই ওঁর ছবি দেখে। অন্য জন দিলীপ কুমার। জানি আমার সঙ্গে যায় না। কিন্তু তবু... ওঁর ছবি ডিভিডিতে চললে আর উঠতে পারি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন