Anil Kapoor

সাফল্যের সঙ্গে বলিউডে চার দশক পার, বিশেষ দিনে আবেগপ্রবণ অনিল, কী উপলব্ধি তাঁর?

‘ওহ্‌ সাত দিন’ ছবিতে প্রথম মুখ্য চরিত্রে দর্শকদের সামনে আসেন অনিল কপূর। আজও তাঁর ইনিংস থেমে নেই। ভবিষ্যতেও দর্শকদের মনোরঞ্জন করতে চান অভিনেতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১৪:৩৭
Share:

অনিল কপূর। ছবি: সংগৃহীত।

বলিউডের মতো ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা ধরে রাখা খুব কঠিন। কারণ, প্রতিযোগিতার আবহে পান থেকে চুন খসলেই নিজের আসন হারানোর ভয় থাকে। কিন্তু অনিল কপূর পরিশ্রমী অভিনেতা। সম্প্রতি হিন্দি ছবির জগতে চার দশক পূর্ণ করলেন অভিনেতা। সেই বিশেষ মুহূর্ত অনুরাগীদের স্মরণ করাতে সমাজমাধ্যমে একটি বিশেষ পোস্টও করেছেন অনিল।

Advertisement

সত্তরের দশকে সুপারহিট ‘শক্তি’ ছাড়াও বেশ কিছু দক্ষিণী ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করেছিলেন পর্দার ‘মিস্টার ইন্ডিয়া’। তবে নায়ক হিসেবে অনিলের প্রথম ছবি ছিল ‘ওহ সাত দিন’। ১৯৮৩ সালে মুক্তি পেয়েছিল ছবিটি। দাদা বনি কপূর প্রযোজিত এই ছবিতে অনিলের বিপরীতে ছিলেন পদ্মিনী কোলাপুরে। ইনস্টাগ্রামে এই ছবির একটি ভিডিয়ো পোস্ট করেছেন অনিল। সঙ্গে লিখেছেন, ‘‘এক জন অভিনেতা হিসেবে দর্শকদের ভালবাসায় ৪০ বছর পূর্ণ করলাম।’’ এরই সঙ্গে অনিলের উপলব্ধি, ‘‘লোকে বলে ভালবেসে কোনও কাজ করলে সময় কী ভাবে কেটে যায় বোঝা যায় না। এই চার দশক চোখের নিমেষে কেটে গেল!’’

‘ওহ্‌ সাত দিন’ ছবিতে তাঁকে সুযোগ দেওয়ার জন্য বনি ছাড়াও ছবির দুই অভিনেতা নাসিরুদ্দিন শাহ এবং পদ্মিনীকে ধন্যবাদ জানিয়েছেন অনিল। তবে ধন্যবাদ পর্বের পাশাপাশি নতুন চমকের কথাও ঘোষণা করেছেন অনিল। ‘দ্য নাইট ম্যানেজার’ ওয়েব সিরিজ়ে অনিলের অভিনয় দর্শকদের পছন্দ হয়েছিল। খুব শীঘ্রই সেই সিরিজ় আসছে বলে জানিয়েছেন অভিনেতা। পাশাপাশি রণবীর কপূর অভিনীত ‘অ্যানিমাল’ ছবিতেও একটি বিশেষ চরিত্রে তাঁকে দর্শক দেখতে পাবেন বলে জানিয়েছেন অনিল।

Advertisement

অনিলের এই পোস্টে নিজের মনোভাব ব্যক্ত করেছেন বনি কপূর। তাঁর কথায়, ‘‘তুমি আমার ভাইদের মধ্যে শ্রেষ্ঠ। জীবনের প্রতিটা দায়িত্ব তুমি যথার্থ ভাবে পালন করেছ।’’ পাশাপাশি বনি উল্লেখ করেছেন যে প্রতিভা,পরিশ্রম এবং কাজের প্রতি নিষ্ঠার জন্যই আজকে অনিল এই জায়গায় এসে পৌঁছেছেন। ইন্ডাস্ট্রিতে চার দশক পূর্ণ করার জন্য হৃতিক রোশন, শিল্পা শেট্টি, ফারহা খান-সহ আরও অনেকেই অনিলকে সমাজমাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন