salman khan

Salman Khan: থাকছে না গান, নায়িকার সঙ্গে জবরদস্ত প্রেম, ‘অন্তিম’-এই ছক ভাঙার সূচনা সলমনের

জানা গিয়েছে, এই ছবিতে থাকছে না দর্শককে নাচিয়ে দেওয়া গান। নায়িকার সঙ্গে প্রেমের জোয়ারেও ভাসতে দেখা যাবে না সলমনকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২১ ১৬:৪০
Share:

চেনা ছক ভাঙতে চাইছেন সলমন।

কাঁধের পিছনে কলারে ঝোলানো সানগ্লাস। মাঝরাস্তায় দু’হাত দিয়ে কোমরের বেল্ট নাড়িয়েচাড়িয়ে ‘হুড় হুড় দবং দবং’! গাইছেন সলমন খান। থুড়ি চুলবুল পাণ্ডে। উল্লাসে ফেটে পড়ছেন অনুরাগীরা। ছবির গল্প, অভিনয়, চিত্রনাট্য তখন গৌণ। সব কিছু ছাপিয়ে মুখ্য ‘ভাইয়ের স্টাইল’। যার উপর ভর করেই গত কয়েক বছরে বক্স অফিসে উতরে গিয়েছে অনেক ছবি। এ বার সেই চেনা ছকই ভাঙতে চাইছেন সলমন। চাইছেন অন্য পথে হাঁটতে। নিয়মভঙ্গের সূচনা ‘অন্তিম’ থেকে।

জানা গিয়েছে, এই ছবিতে থাকছে না দর্শককে নাচিয়ে দেওয়া গান। নায়িকার সঙ্গে প্রেমের জোয়ারেও ভাসতে দেখা যাবে না সলমনকে। বক্স অফিসে ‘অন্তিম’-এর ভবিষ্যৎ নিয়ে সন্দিহান পরিচালক মহেশ মঞ্জরেকর নিজেই। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তাঁর তৈরি এই ছবি ঠিক ‘সলমন-সুলভ’ নয়। অর্থাৎ, তাতে নাচ-গান-প্রেমের মতো নাটকীয় উপাদানগুলি থাকবে না। কারণ সলমন স্বয়ং এগুলি বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। মহেশের কথায়, “প্রথমে ছবিতে গান, নায়িকা সবই ছিল। কিন্তু কাজ যখন এগোল, সলমন বলল গানের দরকার নেই, নায়িকারও দরকার নেই।”

Advertisement

নিজের সেই সিদ্ধান্তেই অটল সলমন। ছবি নিয়ে তিনি আশ্বস্ত হলেও মহেশ পড়েছেন বিপাকে! কোনও গান বা নায়িকা ছাড়া ছবির প্রচার কী ভাবে হবে, তা এখনও ভেবে উঠতে পারেননি পরিচালক। খানিক শঙ্কিত হয়েই তিনি বলেন, “কী ভাবে প্রচার করব আমরা? ছবিতে সলমনের গান নেই, ওর নায়িকা নেই। সলমন বলেছিল, ছবির গল্পের প্রতি ওর আস্থা আছে।”

২৬ নভেম্বর মুক্তি পাবে ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ’। ‘চুলবুল পাণ্ডে’র এই সিদ্ধান্ত ঠিক না ভুল, উত্তর দেবে বক্স অফিসের হিসেব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন