Anupam Kher

Anupam Kher: সমবয়সি নয়, এখন ছোটদের সঙ্গেই আমার প্রতিযোগিতা, দাবি ৬৭-এর অনুপমের

তিন দশকের বেশি বলিউডে কাটিয়ে ফেলেছেন। এখনও মনে করেন, বলিউডে কাজ করবেন অন্তত আরও দু’দশক। মনের কথা খুলে বললেন অনুপম খের।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ১৬:০৪
Share:

৭০-এর দোরগোড়ায় দাঁড়িয়ে, কী ভাবছেন অনুপম খের?

২৮ বছর বয়সে প্রৌঢ় বাবার চরিত্রে অভিনয় করেছেন। আজ নিজেই যখন ৭০-এর দোরগোড়ায় দাঁড়িয়ে, কী ভাবছেন অনুপম খের? মুম্বই সংবাদমাধ্যমকে ৬৭ বছরের অভিনেতার সাফ জবাব, ‘‘মোটেই এখন অবসর নেওয়ার ভাবনা নেই । বলিউডে আরও ২০-২৫ বছর জমিয়ে কাজ করতে চাই।’’ তাঁর মতে, বয়স স্রেফ একটা সংখ্যা, নিজের কাজ করে যেতে দরকার শুধু সঠিক নিয়মে বেঁধে থাকা এবং মনঃসংযোগ।

Advertisement

স্নেহশীল বাবা, বয়স্ক আত্মীয় কিংবা খলনায়ক— এমন চরিত্রেই তাঁকে বরাবর দেখে এসেছে বলিউড। প্রায় চার দশকে টেক্কা দিয়েছেন অজস্র চরিত্রাভিনেতাকে। এ বার কার সঙ্গে তাঁর টক্কর সে প্রশ্নেও সপাটে উত্তর ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর অভিনেতার। তাঁর দাবি, ‘‘সমবয়সিরা নয়। আমি মনে করি এখন বলিউডে আমার প্রতিযোগী ছোটরা। সবে তো নিজের কেরিয়ারের মাঝামাঝি পৌঁছেছি। এ বার নতুন প্রজন্মের অভিনেতাদের সঙ্গেই লড়াই চালাতে চাই।’’

নতুন ছবি ‘উঁচাই’-এর শ্যুট শেষ হয়েছে সদ্য। ছবিতে অনুপমের সঙ্গে রয়েছেন অমিতাভ বচ্চন, বোমান ইরানি, নীনা গুপ্তরা। প্রবীণ অভিনেতার ৫২৫ তম ছবি ‘দ্য সিগনেচার’-এর লুক প্রকাশ পেয়েছে সম্প্রতি। তার হাত ধরে পর্দায় ফিরছেন ক্যানসারজয়ী অভিনেত্রী মহিমা চৌধুরী। অনুপম নিজেই অনুরাগীদের জানিয়েছেন, এর পরে ‘কাগজ ২’ ছবিতে দেখা যাবে তাঁকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন