Anupam Roy

Anupam Roy: টালিগঞ্জে স্বজনপোষণ তো আছেই! যোগ্যতার থেকে বেশি দাম পায় বন্ধুত্ব, অনুপম উবাচ

অনুপম বললেন, “টলিউড, ত্রিপুরা, কিংবা অসম— সর্বত্র এক ভাবে কাজ হয়। সবাই চায় বন্ধুকে নিয়ে কাজ করতে। বন্ধুদের সঙ্গে কাজ করতে সবাই স্বছন্দ।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২১ ১০:৩৭
Share:

অনুপম রায়। —ফাইল চিত্র।

ইন্ডাস্ট্রিতে এক যুগ পার করে ফেলেছেন। আগাগোড়াই বিতর্ক থেকে খানিক দূরে অবস্থান তাঁর। এত দিনের অভিজ্ঞতা থেকে গায়ক অনুপম রায় জানালেন বন্ধুবান্ধবদের নিয়ে কাজ করেই সবাই স্বচ্ছন্দ।

Advertisement

আনন্দবাজার অনলাইনের ফেসবুক লাইভে কোনও রাখঢাক না করেই স্পষ্ট ভাবে অনুপম বললেন, “একটু গ্রুপ গ্রুপ ব্যাপার থাকে। কেউ এর গ্রুপে কাজ করে, কেউ ওর গ্রুপে। কর্মদক্ষতার কোনও ব্যাপারই নেই। আত্মীয়স্বজনের কথা বলছি না। কিন্তু সকলেই চায় বন্ধু-বান্ধবদের নিয়ে কাজ করতে।”

নিজের বক্তব্য আরও ব্যাখ্যা করে সঙ্গীত পরিচালক বললেন, “আজ টলিউড হোক, ত্রিপুরা হোক, অসম হোক, সব জায়গায় একই ভাবে কাজ হয়। সবাই চাইবে বন্ধুকে নিয়ে কাজ করতে। বন্ধুদের সঙ্গে কাজ করতেই সবাই স্বছন্দ বোধ করে।”

Advertisement

তাঁর সংযোজন, “আমি দেখেছি এই শিল্পীদের কারও কোনও দায়বদ্ধতা নেই। মানুষকে একটা দারুণ কাজ দেব, ভাল শিল্পীদের নিয়ে কাজ করব— এ রকম দায়বদ্ধতা কারও থাকে না। তাঁরা ভাবেন, বন্ধুদের সঙ্গে থাকব, কমফোর্ট জোনে থাকব। আমার বিশ্বাস, এটা সব জায়গাতেই হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন