Shahrukh Khan

Shah Rukh Khan: দক্ষিণী তাসে বাজি বলিউডের ‘বাদশা’রও? আতলি-শাহরুখের ‘জওয়ান’ নিয়ে চর্চা তুঙ্গে

শেষ ছবি ‘জিরো’। মাঝের চার বছর বড় পর্দায় দেখা যায়নি ‘কিং খান’কে। এ বার দক্ষিণী পরিচালক আতলির ‘জওয়ান’ই কি শাহরুখের তুরুপের তাস?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ১৪:৫১
Share:

শেষ বার তাঁকে বড় পর্দায় দেখা গিয়েছিল ‘জিরো’ ছবিতে। ২০১৮-র ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। মাঝে চার বছর বড় পর্দার ধারেকাছে দেখা যায়নি শাহরুখ খানকে। হতাশ ছিলেন অনুরাগীরাও। এ বার একসঙ্গে তিন-তিনটি ছবি। বলিউডের ‘বাদশা’ ফিরছেন বড়সড় ধমাকা নিয়ে। তিনের মধ্যে একটি ছবি দক্ষিণী পরিচালক আতলির। ভক্তদের আশা, দক্ষিণী জোটই কিং খানকে ঠিক ফিরিয়ে দেবে সাফল্যের স্বাদ! ‘পুষ্পা-দ্য রাইজ’, ‘আরআরআর’, ‘কেজিএফ-চ্যাপ্টার ২’— একের পর এক দক্ষিণী ছবি শোরগোল ফেলছে বলিউডের বক্স অফিসে। সেই ধাক্কায় মাঝেমধ্যেই খড়কুটোর মতো উড়ে যাচ্ছে বি-টাউনের হিন্দি ছবি। এ খবর ভাবিয়েছে শাহরুখকেও। বলিপাড়ার গুঞ্জন, আইপিএলের সময় চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামেই নতুন ছবির ব্যাপারে কথা হয়ে গিযেছিল বাদশা ও দক্ষিণী পরিচালক আতলির। ‘জওয়ান’ চূড়ান্ত হয় তার পরেই। নিন্দকেরা বলছেন, ব্যর্থতা সরিয়ে আবার সাফল্যের মুখ দেখতে দক্ষিণের সঙ্গে জোট বাঁধা ছাড়া বোধহয় ভরসা দেখছেন না খোদ বলিউডের ‘বাদশা’ও।

Advertisement

আতলির সেই অ্যাকশন থ্রিলার ছবি ‘জওয়ান’ নিয়ে বলিউডে চর্চা এখন তুঙ্গে। শাহরুখ এবং দক্ষিণী নায়িকা নয়নতারার জুটিতে এই ছবির প্রথম ঝলক মুক্তি পেয়েছে সদ্য। নতুন লুকে তাতেই বাজিমাত করেছেন বলিউড বাদশা। ২০২৩-এর ২ জুন মুক্তি পাওয়ার কথা ‘জওয়ান’-এর। ছবি সফল হলেও নতুন করে দানা বাঁধতে পারে সংশয়। দক্ষিণের সাহায্য ছাড়া কি ঘুরে দাঁড়াতে পারবে না বলিউড? সে প্রশ্ন যে থেকেই যাবে!

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন