Pasoori Controversy

ফিকে অরিজিৎ ম্যাজিক! ‘পাসুরি’র রিমেকে চটলেন পাকিস্তানিরা, মাঠে নামল গায়কের অনুরাগীরা

পাকিস্তানি গায়ক আলি শেঠি ও শেহ গিলের জনপ্রিয় গান ‘পাসুরি’র পুনর্নির্মাণ করা হয়েছে ‘সত্যপ্রেম কি কথা’ ছবিতে। গেয়েছেন অরিজিৎ সিংহ ও তুলসী কুমার। এতেই মনঃক্ষুণ্ণ অনেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৭:০২
Share:

আলি শেঠি-অরিজিৎ সিংহ। ছবি: সংগৃহীত।

আভাসটা বেশ কয়েক দিন আগেই পাওয়া গিয়েছিল। বলিউডে পুনর্নির্মাণ হতে চলেছে পাকিস্তানি গায়ক আলি শেঠি ও শেহ গিলের জনপ্রিয় গান ‘পসুরি’র। সদ্য প্রকাশ পেয়েছে সেই গানের ঝলক। কার্তিক আরিয়ান ও কিয়ারা আডবাণী অভিনীত ‘সত্যপ্রেম কি কথা’ ছবিতে কার্তিকের কণ্ঠে রাখা হয়েছে এই গান। তবে এই ছবির গানটি গেয়েছেন অরিজিৎ সিংহ ও তুলসী কুমার। জনপ্রিয় গানের পুনর্নিমিত ভার্সনটি প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে সমালোচনা। পাকিস্তানি অনুরাগীদের পাশাপাশি ভারতীদের এক অংশ ক্ষুব্ধ এই গানের পুনর্নির্মাণে।

Advertisement

ছবির একটি গানের শুটিং করার জন্য নাকি প্রায় ৭ কোটি টাকা খরচ করেছেন নির্মাতারা। ছবির প্রচার ঝলকে দর্শকের নজরে এসেছে কার্তিক ও কিয়ারার রসায়নও। সাদা পোশাকে আরিয়ান-কিয়ারা। গানের দৃশ্যায়ন দেখে বোঝাই যাচ্ছে প্রেমের মুহূর্তে শুট করা এই গান। গানের ঝলক সামনে আসতেই বেশ ক্ষুব্ধ পাকিস্তানি অনুরাগীরা। সেই ছাপ সমাজমাধ্যমের পাতাতেও। নির্মাতাদের এই সিদ্ধান্তকে খোঁচা দিয়ে তাঁদের মন্তব্য, ‘‘বলিউড অন্য শিল্পীদের জনপ্রিয় গান রিমেক করা ছাড়া আর কী-ই বা করতে পারে!’’ বলিউডের বর্তমান সঙ্গীতশিল্পীদের যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। আবার ভারতীয়েরা বিরক্তি প্রকাশ করে বলেছিলেন, ‘‘অরিজিতের প্রথমেই এই গানের প্রস্তাব ফিরিয়ে দেওয়া উচিত ছিল।’’ কেউ বলেছেন, ‘‘অরিজিতের কি বাজারে দেনা ছিল যে এই গানটা গাইতে হল!’’ মোটের উপর, এই গানের জন্য সমাজমাধ্যমে ভালই কথা শুনতে হয়েছে গায়ককে।

এর পর পরিস্থিতি সামাল দিতে ময়দানে নেমেছেন অরিজিতের অনুরাগীরা। কেউ বলেছেন, ‘‘এই গানটা যদি কেউ গাইতে পারতেন, তিনি অরিজিৎ।’’ কেউ লিখেছেন, ‘‘শুধু অরিজিৎ গেয়েছে বলেই বার বার শোনা যায়।’’ কারও মতে অরিজিৎ নাকি আলি শেঠির তুলনায় বেশি ভাল গেয়েছেন। এই বিষয়ে দ্বিমত দেখা গেল শ্রোতাদের মধ্যে। যদিও এই নিয়ে এখনও মুখ খোলেননি জনপ্রিয় পাকিস্তানি গায়ক আলি শেঠি নিজে। আগামী ২৯ জুন মুক্তি পেতে চলেছে কার্তিক ও কিয়ারা অভিনীত ছবি ‘সত্যপ্রেম কি কথা’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন