Entertainment News

বিহুর মঞ্চে হিন্দি গানে বাধা, পাল্টা গালি দিয়ে বিতর্কে জুবিন

অসমের মাটিতেই জন্ম, বেড়ে ওঠা। কেরিয়ারও শুরু সেখান থেকেই। সেই অসমের মঞ্চেই চূড়ান্ত অপমানিত হতে হল তার ভূমিপুত্র জুবিন গর্গকে। তবে এতেই শেষ নয়। ক্ষোভে মঞ্চ থেকে বেরিয়ে যাওয়ার সময় উদ্যোক্তাদের গালিগালাজ করে আরও বড় বিতর্ক তৈরি করলেন বলিউড গায়ক স্বয়ং।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৭ ১১:৩০
Share:

ছবি: সংগৃহীত।

অসমের মাটিতেই জন্ম, বেড়ে ওঠা। কেরিয়ারও শুরু সেখান থেকেই। সেই অসমের মঞ্চেই চূড়ান্ত অপমানিত হতে হল তার ভূমিপুত্র জুবিন গর্গকে। তবে এতেই শেষ নয়। ক্ষোভে মঞ্চ থেকে বেরিয়ে যাওয়ার সময় উদ্যোক্তাদের গালিগালাজ করে আরও বড় বিতর্ক তৈরি করলেন বলিউড গায়ক স্বয়ং। গোটা ঘটনাটাই ধরা পড়ল লাইভ টেলিভিশনে।

Advertisement

ঘটনা গত শুক্রবার রাতের। বিহু উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে গান গাইতে মঞ্চে উঠেছিলেন জুবিন। তাঁর গান শুনতে অপেক্ষায় শ্রোতারা। মাইক হাতে প্রথমেই ‘ক্রিশ ৩’-র ‘দিল তু হি বাতা’ গানটি সবে শুরু করেছেন জুবিন। সঙ্গে সঙ্গে মঞ্চে উঠে তাঁকে বাধা দেন উদ্যোক্তারা। তাঁদের দাবি, বিহুর অনুষ্ঠানে অসমিয়া ছাড়াও অন্য কোনও ভাষায় গান গাওয়া যাবে না। জুবিনকে গান থামিয়ে মঞ্চে থেকে সঙ্গে সঙ্গে নেমে যেতে বলেন। কিন্তু, জুবিনের দাবি, শিল্পী হিসাবে তাঁর যে কোনও ভাষায় গান গাওয়ার অধিকার রয়েছে। তাতেও অনড় থাকেন উদ্যোক্তারা। অভিযোগ, সে সময়ই তাঁদের কটূক্তি করেন জুবিন। মাইকে তা বেশ স্পষ্ট শোনাও যায়।

আরও পড়ুন

Advertisement

‘বাহুবলী ২’ এ বার সাত সমুদ্দুর তেরো নদীর পারেও

ঘটনার পর ওই অনুষ্ঠানের উদ্যোক্তা নুনমাটি বিহু সম্মেলনের সভাপতি মধুরঞ্জন নাথের দাবি, মঞ্চে হিন্দি গান না-গাওয়ার জন্য আগে থেকেই সায় দিয়েছিলেন জুবিন। তবে উদ্যোক্তাদের সঙ্গে সে রকম কোনও কথা হয়নি বলে পাল্টা দাবি জুবিনের। বরং তিনি বলেন, “আমি বুঝতে পারছি না আমাকে কেন বাধা দেওয়া হল! হিন্দি তো আমাদের জাতীয় ভাষা... হিন্দি, অসমিয়া, বাংলা বা অন্য যে কোনও ভাষাই তো আসলে সংস্কৃত থেকে এসেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন