অস্কার মনোনয়নের দৌড়ে এগোচ্ছে ‘বাহুবলী’

‘অস্কার’-এর জন্য মনোনয়ন পেতে পারে এ বছরের অন্যতম হিট ছবি ‘বাহুবলী’। শোনা যাচ্ছে, এস এস রাজামৌলির এই ছবিটি ৮৮তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের দৌড়ে এগিয়ে রয়েছে। মুক্তির পরেই দেশ জুড়ে অসাধারণ সাড়া ফেলে দেয় এই ছবি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৫ ০০:০০
Share:

‘অস্কার’-এর জন্য মনোনয়ন পেতে পারে এ বছরের অন্যতম হিট ছবি ‘বাহুবলী’। শোনা যাচ্ছে, এস এস রাজামৌলির এই ছবিটি ৮৮তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের দৌড়ে এগিয়ে রয়েছে। মুক্তির পরেই দেশ জুড়ে অসাধারণ সাড়া ফেলে দেয় এই ছবি। ব্যবসায়িক দিক থেকেও এই ছবির সাফল্য পিছনে ফেলে দিয়েছে বলিউডের অন্যান্য ছবিকে। স্বভাবতই ‘অস্কার’-এর হাতছানিতে উচ্ছ্বসিত সিনেপ্রেমীরা। সব কিছু ঠিক থাকলে ২০১৬-য় অস্কারের জন্য ভারত থেকে মনোনীত হচ্ছে ‘বাহুবলী- দ্য বিগিনিং’। তেলুগু ফিল্ম চেম্বার অফ কমার্স ইতিমধ্যে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেছে, ‘অস্কার’-এর দৌড়ে ভারতীয় ছবির মনোনয়নের জন্য শর্ট-লিস্টেড হয়েছে এই ছবি। যদি শেষ পর্যন্ত এই ছবি এই দৌড়ে থেকে যায়, তা হলে তেলুগু ফিল্ম ইন্ডাস্ট্রির দীর্ঘ ২৯ বছরের খরা কাটাবে ‘বাহুবলী’।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন