Bishnu Pal Chowdhury

প্রয়াত ‘জননী’র পরিচালক বিষ্ণু পাল চৌধুরী, চলছিল ক্যানসারের চিকিৎসা

অসুস্থ ছিলেন বেশ অনেক দিন ধরেই। ফুসফুসে ক্যানসার ধরা পড়েছিল। বৃহস্পতিবার সকাল ৭টা ৪৫ নাগাদ মৃত্যু হয় তাঁর।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৪:৫৯
Share:

প্রয়াত ‘জননী’ ধারাবাহিক খ্যাত পরিচালক বিষ্ণু পাল চৌধুরি। ফাইল চিত্র।

প্রয়াত ‘জননী’ ধারাবাহিক খ্যাত বর্ষীয়ান পরিচালক বিষ্ণু পাল চৌধুরী। অসুস্থ ছিলেন বেশ অনেক দিন ধরেই। ফুসফুসে ক্যানসার ধরা পড়েছিল। চিকিৎসার জন্য মুম্বইও গিয়েছিলেন পরিচালক। প্রথম কেমো নিয়েছিলেন মুম্বইয়ে। তার পর ৬ ডিসেম্বর কলকাতায় ফেরেন। আসার পরই শারীরিক অবস্থার আরও অবনতি হয়। তখনই তাঁকে নিয়ে যাওয়া হয় বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকাল ৭টা ৪৫ নাগাদ মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭।

Advertisement

শুটিং ফ্লোরে পরিচালক। ফাইল চিত্র।

২১ দিন পর আবার কেমো নেওয়ার কথা ছিল কলকাতায়। আগামী বছর ফেব্রুয়ারিতে ফের মুম্বই যাওয়ার পরিকল্পনাও ছিল। পরিচালকের স্ত্রী আনন্দবাজার অনলাইনকে বললেন, “খুবই শ্বাসকষ্ট হচ্ছিল ওঁর। মুম্বই থেকে ফিরে মঙ্গলবার মধ্যরাতেই ওঁকে ভেন্টিলেটরে দিয়ে দেওয়া হয়। তার পর আর জ্ঞান ফেরেনি।” এই মুহূর্তে বোড়ালে নিয়ে যাওয়া হচ্ছে মরদেহ। সেখানেই হবে শেষকৃত্য।

প্রসঙ্গত, নব্বইয়ের দশকের জনপ্রিয় ধারাবাহিক ‘জননী’র হাত ধরেই ইন্ডাস্ট্রিতে খ্যাতিলাভ করেন পরিচালক বিষ্ণু পাল চৌধুরী। প্রয়াত অভিনেত্রী সুপ্রিয়া দেবী অভিনীত এই ধারাবাহিক এখনও পর্যন্ত অন্যতম দীর্ঘ মেগা হিসাবে স্বীকৃত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন