নাতনির কাছে শিখতে চান বিগ বি

সদ্য দিদিমা হয়ে আনন্দে মেতে আছেন হেমা মালিনী। তাঁর অনেক আগেই নাতনি পেলেও এ বারে সরাসরি খুকিকে নিয়ে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিলেন অমিতাভ বচ্চন। কী জানালেন তিনি? “মিডিয়া মনে করে আমি কম কথা বলি। সে কারণেই আরাধ্যার কাছে নন-স্টপ কথা বলা শিখব ভাবছি!”

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ জুন ২০১৫ ০০:০৪
Share:

অমিতাভ বচ্চন আর আরাধ্যা বচ্চন।

সদ্য দিদিমা হয়ে আনন্দে মেতে আছেন হেমা মালিনী। তাঁর অনেক আগেই নাতনি পেলেও এ বারে সরাসরি খুকিকে নিয়ে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিলেন অমিতাভ বচ্চন। কী জানালেন তিনি?

Advertisement

“মিডিয়া মনে করে আমি কম কথা বলি। সে কারণেই আরাধ্যার কাছে নন-স্টপ কথা বলা শিখব ভাবছি!”

হঠাত্ কেন বিগ বি-র এ হেন স্বীকারোক্তি?

Advertisement

আসলে সম্প্রতি বিশেষ ভাবে বাচ্চাদের জন্য তৈরি এক ওয়েবসাইট উদ্বোধন করতে গিয়েছিলেন ৭২ বছরের এই দাদু! সেখানে গিয়ে স্বাভাবিক ভাবেই তাঁর মনে পড়েছে নাতনির কথা। আর যে-ই না মনে পড়া, তখনই নাতনির কথায় মুখর হলেন বচ্চন। জানালেন, তাঁর নাতনি, অভিষেক-ঐশ্বর্যার সাড়ে তিন বছরের ছোট্ট মেয়েটা না কি এখন অনর্গল কথা বলে যায়। আরও জানালেন বিগ বি, আরাধ্যা দেড় বছর বয়সেই আইপ্যাডে গেম খেলতে আর তার প্রিয় কার্টুন ক্যারেক্টারদের সার্চ করতে শুরু করেছিল।

তবে, শুধুই নাতনির কথা নয়! এ দিন এই সাইটের প্রশংসা করে অমিতাভ বলেন, এই সাইট বাচ্চাদের খেলা আর পড়ার সঙ্গে বেশ কিছু মূল্যবোধও শেখাবে।

তা, নাতনিকেও কি এই সাইট-টার সঙ্গে পরিচয় করে দেবেন তিনি? বিগ বি-র উত্তর— আরাধ্যা এখনও ছোট, অতএব এই সাইটে আসতে তার খানিকটা দেরি আছে।

একই সঙ্গে আজকের শিশুদের প্রসঙ্গ ধরে নিজের শৈশবের দিকে হাঁটা লাগালেন নস্ট্যালজিক মেগাস্টার। বললেন, আজ থেকে সত্তর বছর আগে তাঁর ছেলেবেলায় মার্বেল খেলা আর সাইকেল চালানোর বাইরে কিছু ছিল না। আর কিছু শিখতে গেলে হাতের কাছে মাধ্যম বলতে ছিল হয় স্কুল, নয়তো বড়দের মুখের গল্প। সেই তুলনায় আজকের বাচ্চারা অনেক বেশি শিখছে। লেটেস্ট টেকনোলজির ব্যাপারে তারা বড়দের চেয়েও বেশি ওয়াকিবহাল।

হক কথা! নাতনিকে দেখে নিজেই তো সেটা টের পেয়েছেন বচ্চন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন