Anupam Kher

এক রাত কাটিয়েছিলেন হাজতে! জীবনের গোপন সত্য প্রকাশ্যে আনলেন অনুপম

সারা বিশ্বে তাঁর অনুরাগী ছড়িয়ে রয়েছেন। কিন্তু এক রাতের জন্য হাজতে থাকতে হয়েছিল অভিনেতাকে। নিজের সে কথা ফাঁস করলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৪:২৩
Share:

অনুপম খের। ছবি: সংগৃহীত।

অভিনেতা এবং এক জন সুবক্তা হিসাবে তাঁর অগনিত অনুরাগী। বলিউডে পূর্ণ করেছেন চার দশক। এখনও অনুপম খেরের কেরিয়ার স্বমহিমায় এগিয়ে চলেছে। কিন্তু অনেকেই হয়তো জানেন না, কেরিয়ারের শুরুর দিকে অনুপমকে এক রাত হাজতবাস করতে হয়েছিল! সম্প্রতি এই তথ্য অভিনেতা নিজেই প্রকাশ্যে এনেছেন। একই সঙ্গে নেপথ্য কারণও খোলসা করেছেন।

Advertisement

এক সাক্ষাৎকারে হাজতবাসের অভিজ্ঞতা সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন অনুপম। তিনি জানান, কেরিয়ারের শুরুতে কাজ পাওয়ার জন্য তখনকার ভিডিয়ো ক্যাসেট নিয়ে গিয়ে প্রযোজকদের নিজের অভিনয় দেখাতেন তিনি। অনুপম বলেন, ‘‘এক বার বান্দ্রায় এক জনের থেকে ক্যাসেট আনতে যাওয়ার কথা ছিল। সময় বাঁচানোর জন্য আমি হেঁটে রেল লাইন পেরোলাম। উল্টো দিকের প্ল্যাটফর্মে ওঠার জন্য এক জন লোক হাত বাড়িয়ে দিলেন। কিন্তু ও পারে ওঠার পর উনি আমার হাতটা ছাড়লেন না।’’ অনুপম জানান, আসলে দাঁড়িয়ে থাকা ওই ব্যক্তি ছিলেন সাদা পোশাকের পুলিশ।

অভিনেতা জানান, যাঁরা ঝুঁকি নিয়ে রেল লাইন পেরোচ্ছিলেন, তাঁদের ধরার জন্যই পুলিশ ওখানে অপেক্ষা করছিল। তার পর অভিনেতাকে হাজতে নিয়ে যাওয়া হয়। অনুপমের কথায়, ‘‘ওখানে দেখলাম প্রায় ৫০ জন বন্দি রয়েছে। প্রত্যেকের হাত দড়ি দিয়ে বাঁধা। আমাকেও সেই রাতটা হাজতেই কাটাতে হয়েছিল।’’ এরই পাশাপাশি ‘খোসলা কা ঘোসলা’ খ্যাত অভিনেতা জানান যে, তাঁর হাজতবাসের কোনও তথ্য পুলিশের খাতায় নথিবদ্ধ নেই।

Advertisement

সম্প্রতি, অনুপম অভিনীত ‘দ্য ফ্রিলান্সার’ ওয়েব সিরিজ়টি মুক্তি পেয়েছে। এর পর দর্শক অভিনেতাকে অনুরাগ বসু পরিচালিত ‘মেট্রো ইন দিনো’ ছবিতে দেখবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন