Pankaj Tripathi

অভিনয়ে চমকে দেন দর্শককে, কিন্তু তাঁর বায়োপিকে মুখ্য চরিত্রে কে থাকবেন? উত্তর দিলেন পঙ্কজ

একের পর এক চরিত্রে তাঁর অভিনয় দর্শক মনে দাগ কেটেছে। কিন্তু নিজের বায়োপিকের জন্য কোন অভিনেতাকে পছন্দ পঙ্কজ ত্রিপাঠীর?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১৯:৪৭
Share:

পঙ্কজ ত্রিপাঠী। ছবি: সংগৃহীত।

তাঁর অভিনয়ের ভক্ত অগণিত। এই মুহূর্তে বলিউডে তাঁকে কোনও প্রজেক্টে নেওয়ার জন্য মুখিয়ে থাকেন প্রযোজক থেকে শুরু করে পরিচালকরা। যে কোনও চরিত্রকেই অন্য মাত্রায় পৌঁছে দিতে পারেন পঙ্কজ ত্রিপাঠী। কিন্তু তাঁর বায়োপিক তৈরি হলে কোন অভিনেতা পঙ্কজের চরিত্রকে যথার্থ রূপে ফুটিয়ে তুলতে পারবেন? নিজের মুখেই উত্তর দিয়েছেন ‘মির্জ়াপুর’-এর কালিন ভাইয়া।

Advertisement

বিক্রান্ত ম্যাসি। ছবি: সংগৃহীত।

সম্প্রতি এক সাক্ষাৎকারে পঙ্কজকে কিছু মজার প্রশ্ন করা হয়। প্রথম প্রশ্ন ছিল— অভিনেতার জীবন অবলম্বনে কোনও ছবি তৈরি হলে সেই ছবির নাম কী রাখা উচিত? উত্তরে পঙ্কজ বলেন, ‘‘ছবিটির নাম হতে পারে ‘মেরি জ়িন্দগি কে উপর এক ফিল্ম’।’’ অর্থাৎ বাংলায় তার অর্থ ‘আমার জীবন অবলম্বনে তৈরি এক ছবি’। ছবির নাম তো জানা গেল। কিন্তু নামভূমিকায় কে অভিনয় করবেন? সে প্রশ্নেরও উত্তর দিয়েছেন অভিনেতা। পঙ্কজের মতে, তাঁর বায়োপিক তৈরি হলে সেখানে তাঁর চরিত্রে অভিনয় করতে পারেন বিক্রান্ত ম্যাসি। উল্লেখ্য, ‘মির্জ়াপুর’ ওয়েব সিরিজ়ে পঙ্কজ এবং বিক্রান্ত একসঙ্গে অভিনয় করেছিলেন।

গত বছর ডিসেম্বর মাসে ওটিটিতে মুক্তি পায় পঙ্কজ অভিনীত ছবি ‘কড়ক সিংহ’। এই ছবিতে পঙ্কজের অভিনয় দর্শকদের পছন্দ হয়। অন্য দিকে চলতি মাসে মুক্তি পেয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর বায়োপিক ‘ম্যায় অটল হুঁ’। এই ছবিতে নামভূমিকায় অভিনয় করেছেন পঙ্কজ। সামনেই লোকসভা ভোট। ছবিটিকে অনেকেই ‘প্রোপাগান্ডা’ ছবি বলে দাগিয়ে দিতে চেয়েছেন। তা সত্ত্বেও ছবিতে পঙ্কজের অভিনয় প্রশংসিত হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন