Chaavi Mittal

Chhavi Mittal: ক্যানসার-যুদ্ধ জিতে হাসপাতালেই বিবাহবার্ষিকী! চুমুতে ভিজলেন ছবি-মোহিত

মোহিতকে আদরে, ভালবাসায় ভরিয়ে দিতে দিতে এ দিন ছবির অকপট প্রশ্ন, ‘মনে পড়ে? তোমায় বিয়ের আগেই সাবধান করেছিলাম, আমি কিন্তু অল্পেই অসুস্থ হয়ে পড়ি। তুমি কি সে দিন বুঝেছিলে, কোনও দিন আমি ক্যানসারে আক্রান্ত হব?’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ১৩:৪১
Share:

মোহিত এ ভাবে তাঁর পাশে না থাকলে এই অসম্ভব সম্ভব হত না। 

ক্যানসারকে মুখের উপর জবাব দিয়েই স্বমহিমায় ছবি মিত্তল। শুক্রবার, ১৭ বছরের বিবাহবার্ষিকী হাসপাতালেই পালন করলেন স্বামী মোহিত হুসেনের সঙ্গে। কী ভাবে? ভিজে চুমুর আশ্লেষে ভাসতে দেখা গেল তাঁদের। ভালবাসার এই উদযাপন তাঁরা ভাগ করে নিয়েছেন ছবিতে। যে ছবি এখন নেটমাধ্যমে ভাইরাল। মারণ রোগকে হারিয়ে জীবনের পথে ফেরার জন্যও স্বামীকেই কৃতিত্ব দিয়েছেন তিনি। অভিনেত্রীর দাবি, ১৭ বছর ধরে একে অপরের ভাল-মন্দের সঙ্গী। মোহিত এ ভাবে তাঁর পাশে না থাকলে এই অসম্ভব সম্ভব হত না।

যে কোনও নারীর কাছেই নিজের স্তন পরম সম্পদ। তার সৌন্দর্যেরও প্রতীক। আজন্মের এই সঙ্গী কোনও কারণে নারী-শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গেলে হীনমন্যতায় ভুগতে থাকে সে। ছবিরও একই অবস্থা। ক্যানসার শুনে যত না আতঙ্কিত, তার চেয়েও বেশি মনখারাপ, তাঁর অবিচ্ছেদ্য অঙ্গ বিচ্ছিন্ন হওয়ার ভয়ে। তখনও তাঁকে সাহস দিয়েছিলেন মোহিত। তার পরে টানা ৬ ঘণ্টার অস্ত্রোপচার। সুস্থ অঙ্গ নিয়েই বিপন্মুক্ত ছবি। সেই ছবি এবং অভিজ্ঞতাও তিনি ভাগ করে নিয়েছিলেন অনুরাগীদের সঙ্গে।

Advertisement

মোহিতকে আদরে, ভালবাসায় ভরিয়ে দিতে দিতে এ দিন ছবির অকপট প্রশ্ন, ‘মনে পড়ে? তোমায় বিয়ের আগেই সাবধান করেছিলাম, আমি কিন্তু অল্পেই অসুস্থ হয়ে পড়ি। তুমি কি সে দিন বুঝেছিলে, কোনও দিন আমি ক্যানসারে আক্রান্ত হব?’ ছবি নিজেও বোঝেননি। কিন্তু জানার পর থেকে মোহিত এক মুহূর্তের জন্য তাঁর হাত ছাড়েননি। উল্টে সারা ক্ষণ লড়াইয়ের সাহস জুগিয়েছেন। ১৭তম বিবাহবার্ষিকীতে তাই আগামী ১৭ বছরের জন্য মোহিতকেই ঈশ্বরের থেকে আবার চেয়ে নিলেন অভিনেত্রী!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন