Jacqueline Fernandez

ফের আদালতের দ্বারস্থ জ্যাকলিন, মিলবে কি বিদেশযাত্রার অনুমতি?

প্রতারণা মামলায় অভিযুক্ত বলিউড তারকা জ্যাকলিন ফার্নান্ডেজ়। বিদেশযাত্রার অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ তিনি। অভিনেত্রীর আবেদনের ভিত্তিতে ইডির কাছে জবাব চাইল আদালত।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১৪:৫৫
Share:

এ বার বিদেশযাত্রার অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ জ্যাকলিন ফার্নান্ডেজ়। ফাইল চিত্র।

২০০ কোটি টাকা তছরুপ মামলা। মামলায় অভিযুক্ত বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ়। মামলার তদন্তে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। মামলা চলাকালীন অভিনেত্রীর ওপর একাধিক নিষেধাজ্ঞা জারি আদালতের। এ বার বিদেশযাত্রার অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ জ্যাকলিন। অভিনেত্রীর আবেদনের ভিত্তিতে ইডির কাছে জবাব চেয়েছে দিল্লির পাটিয়ালা হাউস কোর্ট।

Advertisement

সূত্রের খবর, জানুয়ারি মাসের শেষের দিকে কর্মসূত্রে দুবাই যাওয়ার কথা ‘কিক ২’ খ্যাত অভিনেত্রীর। সেই মর্মেই সোমবার আদালতের কাছে আবেদন জমা দেন এই বলি তারকা। আগামী ২৫ জানুয়ারির মধ্যে ইডিকে আবেদনের জবাব দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। সেই দিনই জানা যাবে, জ্যাকলিন আদৌ বিদেশযাত্রার অনুমতি পাবেন কি না।

প্রসঙ্গত, এর আগে ২০২২ সালের ডিসেম্বর মাসেও বিদেশযাত্রার অনুমতি চেয়ে আদালতে যান ‘রাম সেতু’ খ্যাত অভিনেত্রী। মা অসুস্থ, তাঁকে দেখতে যেতে চান— এই যুক্তিতে আদালতে আবেদন জানান জ্যাকলিন। তবে তখনও আদালতের তরফে বিদেশযাত্রার অনুমতি পাননি তিনি।

Advertisement

২০০ কোটি টাকার তছরুপ মামলায় মূল অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর। আগেই গ্রেফতার করা হয়েছে সুকেশকে। সুকেশকে জেরায় উঠে আসে তাঁর ‘বান্ধবী’ জ্যাকলিন ফার্নান্ডেজ়ের নাম। তদন্তকারী সংস্থা ইডির দাবি, সুকেশের কাছ থেকে একাধিক বহুমূল্য উপহার নিয়েছেন জ্যাকলিন। কোটি টাকার তছরুপের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ অভিনেত্রীর বিরুদ্ধে। তার পরেই বলি তারকাকে অভিযুক্ত ঘোষণা করে ইডি। তাঁর ওপর জারি হয় একাধিক নিষেধাজ্ঞা। গত বছর ১৫ নভেম্বর জামিন পান অভিনেত্রী। ইতিমধ্যেই একাধিক বার ইডি’র তলবে আদালতে হাজিরা দিয়েছেন জ্যাকলিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন