Dia Mirza

Dia Mirza: চল্লিশে চালশে নয়, এখনই তো সঠিক সময়! ভাল ছবির প্রস্তাব পাচ্ছেন দিয়া

বয়স বাড়লে অভিনেত্রীদের জন্য একই ধরনের চরিত্র পড়ে থাকে। অভিনয় জগতের সেই চিরাচরিত ধারণাকে চ্যালেঞ্জ ছুড়লেন দিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১৯:৫৬
Share:

‘কুড়িতে বুড়ি’-র ধারণা ফুরিয়েছে ইন্ডাস্ট্রিতে?

আগে পঁয়ত্রিশ পেরোলে নায়িকার চরিত্র পাওয়া কঠিন হয়ে যেত বলিউডে। এখন যুগের চাহিদায় ছবির ধরন বদলেছে। বিষয়ধর্মী ছবিতে চেহারা, সৌন্দর্য আর তত প্রাধান্য পায় না। সবার জন্যই চরিত্র মেলে, যদি তিনি কাজটা জানেন। ২০২১-এর ডিসেম্বরে চল্লিশে পা রেখেছেন দিয়া মির্জা। কিন্তু তা নিয়ে তিনি এতটুকু চিন্তিত নন। মনের মতো ছবির প্রস্তাব যে আসছে এখনই!

Advertisement

এক সাক্ষাৎকারে ধরা দিল ‘সালাম মুম্বই’-এর নায়িকার বয়সোচিত উচ্ছ্বাস। জানালেন, এখনই তাঁর কেরিয়ারের ভরা সময় শুরু হয়েছে। সেরা চরিত্রগুলোর প্রস্তাব আসছে এখনই। তা ছাড়া কত রকম চরিত্র! আগে এমন হরেক স্বাদের চরিত্র আসেইনি। আনন্দে তাই ডগমগ অভিনেত্রী।

২০০১ সাল। ‘রেহনা হ্যায় তেরে দিল মে’ ছবি দিয়ে বলিউডে পা রেখেছিলেন দিয়া। তার পরে তাঁকে বহু ছবিতে দেখা গিয়েছে। কিন্তু দিয়ার দাবি, বয়স বাড়ার পরেই পাচ্ছেন পছন্দমতো চরিত্র। তাঁর কথায়, ‘‘বয়স বাড়ার অনুভূতি আসলে আনন্দ দেয়। অনেকেই একটা নির্দিষ্ট বয়সের পর অস্তিত্ব সঙ্কটে কেন ভোগেন, বুঝি না। ৩৫ পেরোলে মহিলাদের এক ধরনের চরিত্রে ঠেলে দেওয়ার প্রবণতাকে চ্যালেঞ্জ করছি আমি। বয়স বেড়েছে বলে আরও শক্তিশালী চরিত্রে অভিনয় করব, এই মানসিক জোর রাখি।’’

Advertisement

‘থাপ্পড়’-এর পরে ফের এক সামাজিক-রাজনৈতিক প্রেক্ষাপটের ছবিতে দেখা যাবে দিয়াকে। পরিচালক অনুভব সিনহার সঙ্গেই আবার কাজ করছেন তিনি। তা ছাড়া হাতে রয়েছে ‘ধক ধক’। ‘থাপ্পড়’-এর সহ-অভিনেত্রী তাপসী পান্নুরই প্রযোজনায় তৈরি হচ্ছে সেই ছবি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন