Diljit Doshanjh-Kangana Ranaut

দিলজিৎকে পুলিশের ‘হুমকি’ কঙ্গনার, মুখ খুলে কী বললেন পঞ্জাবি তারকা?

খলিস্তানি আন্দোলনে সমর্থনের অভিযোগ তাঁর বিরুদ্ধে পুলিশের ‘ভয়’ দেখিয়ে টুইট করেছিলেন কঙ্গনা রানাউত। কঙ্গনার সেই তোপের জবাব দিলেন পঞ্জাবি তারকা দিলজিৎ দোজাঞ্জ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ২০:২৫
Share:

সম্প্রতি পঞ্জাবি তারকা দিলজিৎ দোসাঞ্জের বিরুদ্ধে তোপ দেগেছেন কঙ্গনা। — ফাইল চিত্র।

এক এক দিন তাঁর নিশানায় এক এক তারকা। তাঁর তোপের তালিকা থেকে বাদ পড়েছেন, এমন তারকার নাম খুঁজে বার করা বেশ কঠিন কাজ। তিনি বলিউডের ‘কুইন’ কঙ্গনা রানাউত। সম্প্রতি পঞ্জাবি তারকা দিলজিৎ দোসাঞ্জের বিরুদ্ধে তোপ দেগেছেন কঙ্গনা। সমাজমাধ্যমের পাতায় তাঁকে ট্যাগ করে রীতিমতো পুলিশের ‘হুমকি’ দিয়েছেন অভিনেত্রী। দিলজিৎকে ট্যাগ করে এক টুইটে কঙ্গনা লেখেন, ‘‘পুলিশ এসে গিয়েছে, পুলিশ!’’ এ বার সেই ঘটনায় মুখ খুললেন দিলজিৎ। কঙ্গনার নাম করে সরাসরি উত্তর না দিলেও, ইনস্টাগ্রাম স্টোরিতে দিলজিৎ পঞ্জাবিতে লেখেন, ‘‘আমার পঞ্জাব যেন সব সময় সমৃদ্ধ থাকে।’’

Advertisement

দিলজিৎ দোসাঞ্জের ইনস্টাগ্রাম স্টোরি। ছবি: ইনস্টাগ্রাম।

খলিস্তানি নেতা অমৃতপাল সিংহকে হন্যে হয়ে খুঁজছে পঞ্জাব পুলিশ। গত ১৮ মার্চ থেকে থেকে শুরু হয়েছে ৩০ বছর বয়সি খলিস্তানি নেতার খোঁজ। তখন থেকেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে ‘পুলিশ এসে গিয়েছে’ শব্দবন্ধ। সমাজমাধ্যমে ওই শব্দবন্ধ ট্রেন্ডিংয়ে থাকায় তাকে কাজে লাগিয়ে ক্যাম্পেন করেছে একাধিক সংস্থা। এক জনপ্রিয় ফুড ডেলিভারি সংস্থার এক প্রচারমূলক ক্যাম্পেনেও ওই শব্দবন্ধের ব্যবহার। তবে, একটু অন্য ভাবে। হরেক রকমের ডালের ছবি দিয়ে বিবরণীতে লেখা হয়েছে ‘ওয়ে পাল্স আ গয়ি পাল্স’। ইংরেজির ‘পাল্স’ শব্দের অর্থ ডাল। শব্দে উচ্চারণ পঞ্জাবিদের পুলিশ উচ্চারণের কাছাকাছি। ওই পোস্ট সমাজমাধ্যমে নিজের পাতায় শেয়ার করেন কঙ্গনা। তাতে ট্যাগ করেন পঞ্জাবি তারকা দিলজিৎ দোসাঞ্জকে। পরের পোস্টে কঙ্গনা লেখেন, ‘‘যাঁরা খলিস্তানি আন্দোলনকে সমর্থন করেছেন, মনে রাখবেন— এর পরেই আপনাদের পালা। পুলিশ এসে গিয়েছে! এখন আর সেই সময় নেই, যে যা খুশি করে বেড়াবেন আর কিছু বলা হবে না। দেশের বিরুদ্ধাচরণ করে দেশভাগ করার চেষ্টা করলে এ বার তার ফল হাতেনাতে পেতে হবে।’’ খলিস্তানি নেতা অমৃতপাল সিংহকে নাকি সমর্থন করেন দিলজিৎ দোসাঞ্জ, এই অভিযোগের ভিত্তিতেই পঞ্জাবি তারকাকে হুমকি কঙ্গনার।

Advertisement

এই প্রথম নয়, এর আগেও দিলজিতের সঙ্গে একাধিক বার তর্কাতর্কিতে জড়িয়ে পড়েছেন কঙ্গনা। কৃষক আন্দোলনের সময়ে কৃষকের পাশে থেকে আওয়াজ তুলেছিলেন পঞ্জাবি তারকা। সেই সময়ও দিলজিতের বিরুদ্ধে সমাজমাধ্যমে হুঁশিয়ারি দিয়েছিলেন কঙ্গনা। এমনকি, দিলজিৎকে কর্ণ জোহরের ‘পোষ্য’ তকমাও দিয়েছিলেন বলিউডে বিতর্কের ‘কুইন’। প্রতি বারই অত্যন্ত সুচারু ভাবে কঙ্গনাকে উত্তর দিয়েছেন দিলজিৎ। এ বারও তার ব্যতিক্রম হল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন