Dijit Dosanjh on Turban Controversy

‘পাগড়ি পরতে জানেন না, নিজেকে পঞ্জাবি বলা উচিত নয় দিলজিতের!’ নসীবের কটাক্ষের জবাব গায়কের

“পাগড়ি পরা শিখে আসা উচিত দিলজিতের,” গায়ক-অভিনেতাকে আক্রমণ পঞ্জাবি র‍্যাপার নসীবের। ঘটনার সূত্রপাত কোথায়?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ২০:০০
Share:

(বাঁ দিকে) দিলজিৎ দোসাঞ্জ ও নসীব। সংগৃহীত।

দিলজিৎ দোসাঞ্জের নাকি নিজেকে পঞ্জাবি হিসাবে পরিচয় দেওয়া উচিত নয়! পাঞ্জাবের র‍্যাপার নসীব ‘অমর সিংহ চমকিলা’ ছবির একটি দৃশ্য সমাজমাধ্যমে পোস্ট করে দিলজিতের পাগড়ি পড়ার ধরন নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন নসীব। লিখলেন, “দিলজিৎ জানেন না কী ভাবে পাগড়ি পরতে হয়। তাঁর শিখে আসা উচিত। নিজেকে পঞ্জাবি বলে পরিচয় দেওয়াই উচিত নয় দিলজিতের।”

Advertisement

দিলজিতের একটি পোস্টে নসীবের মন্তব্য ঘিরে ঘটনার সূত্রপাত। তিনি প্রশ্ন তোলেন, “নিজেকে কত টাকায় বিক্রি করেছেন দিলজিৎ?” ঘটনার কোনও প্রতিক্রিয়া মেলেনি দিলজি্তের তরফে। কিন্তু নসীবের দাবি, তাঁর মন্তব্যের প্রত্যুত্তরে দিলজিৎ তাঁকে একটি অনুপ্রেরণামূলক ভিডিয়ো পাঠান। সেই ভিডিয়োটি খানিকটা রহস্যময়। দিলজিৎ তাঁকে কী বোঝাতে চেয়েছিলেন তা স্পষ্ট ছিল না নসীবের কাছে।

এর পরে নসীব দিলজিতের একটি ছবি পোস্ট করেন। যেখানে দিলজিতের চুল ছোট করে ছাঁটা। ধর্মীয় প্রসঙ্গ টেনে দিলজিতকে আক্রমণ করেন নসীব। তিনি স্মরণ করিয়ে দেন, পাঞ্জাবে ‘দিল-লুমিনাতি ট্যুর’-এ নিজেকে পঞ্জাবি সম্বোধন করেছিলেন দিলজিৎ।

Advertisement

তবে ঠান্ডা মাথায় গোটা ঘটনাটির মোকাবিলা করেছেন দিলজিৎ। পাল্টা আক্রমণের পথ বেছে নেননি তিনি। পরিবর্তে সুর নরম গায়ক-অভিনেতার। নসীবের সাফল্য কামনা করেছেন তিনি। লিখেছেন, “ভাই, তোমাকে অনেক ভালবাসা।” উত্তরে নসিব লিখেছেন, “আমি শুধু নিজের ভাবনা প্রকাশ করছিলাম। পরে হয়তো মুছে ফেলব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন