Bollywood Gossip

অসুখের যুক্তি ভাঁওতা? কোন হলিউড তারকার মতো সৌন্দর্য পেতে নাকে কারসাজি করিয়েছিলেন প্রিয়ঙ্কা?

বলিউডে পা রাখার গোড়ার দিকেই নিজের মুখে ছুরি-কাঁচি চালানোর সিদ্ধান্ত নিয়েছিলেন প্রিয়ঙ্কা চোপ়ড়া। নেপথ্যে কারণ কি সত্যিই নায়িকার অসুখ? না কি নিছক সৌন্দর্য বাড়াতেই কারসাজি করান প্রিয়ঙ্কা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১২:৫৫
Share:

প্রিয়ঙ্কা চোপড়া। ছবি: সংগৃহীত।

বলিউডের নারীপ্রধান ছবির অন্যতম মুখ প্রিয়ঙ্কা চোপড়া। বলিউডের গণ্ডি পেরিয়ে এখন হলিউডে রাজ তাঁর। বলিউডে থাকাকালীন পুরুষপ্রধান বিনোদন জগতে নিজের পরিশ্রম ও মেধার জোরে ‘তারকা’ তকমা অর্জন করেছিলেন প্রিয়ঙ্কা। তার পরেও নাকি একাধিক বার নিজের গায়ের রঙের জন্য কথা শুনতে হয়েছে অভিনেত্রীকে। তিনি মোটেই ‘নায়িকাসুলভ’ নন, এমন কথাও নাকি শুনেছেন প্রিয়ঙ্কা। সৌন্দর্যের নিরিখে সেরার খেতাব অর্জন করার পরে বলিউডে পা রেখেই নিজের মুখে কারসাজি করিয়ে ফেলেছিলেন তিনি। যদিও অসুখের কারণে নাকে অস্ত্রোপচার করাতে হয়েছিল বলে একাধিক সাক্ষাৎকারে দাবি করেছেন প্রিয়ঙ্কা। তবে তাঁরই এক ছবির পরিচালকের দাবি অন্য। হলিউডের এক নামজাদা তারকার মতো সৌন্দর্য পেতেই নাকি নাকে ছুরি-কাঁচি চালানোর সিদ্ধান্ত নিয়েছিলেন প্রিয়ঙ্কা, দাবি ওই পরিচালকের।

Advertisement

হলিউড তারকা জুলিয়া রবার্টস। ছবি: সংগৃহীত।

সম্প্রতি ‘গদর ২’ ছবির সাফল্যের সৌজন্যে আলোচনায় ফিরেছেন পরিচালক অনিল শর্মা। ২০০১ সালে ‘গদর’ ছবির পরে ২০০৩ সালে মুক্তি পেয়েছিল তাঁরই পরিচালিত ছবি ‘দ্য হিরো: লভ স্টোরি অফ আ স্পাই’। ওই ছবিতে অভিনয়ের মাধ্যমেই বলিউডে নায়িকা হিসাবে হাতেখড়ি হয় প্রিয়ঙ্কার। অথচ নিজের প্রথম ছবির চুক্তিতে সই করার পরেও নাকি ছবি করতে গিয়ে ঘাবড়ে গিয়েছিলেন নায়িকা। কেন? পরিচালক জানান, ‘গদর’-এর সাফল্যের পর বিদেশ থেকে ঘুরে এসে তিনি জানতে পারেন, প্রিয়ঙ্কা নাকি নিজের নাকে কারসাজি করিয়ে ফেলেছেন। অনিল জানান, হলিউড তারকা জুলিয়া রবার্টসের মতো সৌন্দর্যের লক্ষ্যেই নাকি ওই সিদ্ধান্ত নিয়েছিলেন প্রিয়ঙ্কা। এ কথা জানার পরেই মাথায় আকাশ ভেঙে পড়ে অনিলের। এ দিকে, নাকে কারসাজির পরে নাকি ক্যামেরার সামনে আসার কথা ভেবেই ঘাবড়ে যাচ্ছিলেন নায়িকা। তখন অনিল নাকি এক রূপসজ্জা শিল্পীর সাহায্য নেন। ওই রূপসজ্জা শিল্পী সহায়তা করার পরেই নাকি ‘দ্য হিরো: লভ স্টোরি অফ আ স্পাই’ ছবিতে কাজ করার জন্য আত্মবিশ্বাস পেয়েছিলেন প্রিয়ঙ্কা।

যদিও প্রিয়ঙ্কা একাধিক বার বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছেন যে, তাঁর অসুখের কারণে নাকি তাঁকে নাকের অস্ত্রোপচার করাতে হয়েছিল। চলতি বছরে এক সাক্ষাৎকারে তিনি জানান, চিকিৎসকদের পরামর্শ মতো নাসাগহ্বর থেকে পলিপ সরানোর জন্য একটি অস্ত্রোপচার করাতে হয়েছিল তাঁকে। তার পরে নাকি চোখমুখের পরিবর্তন হতে শুরু করে। এমনকি, একের পর এক ছবি হাতছাড়া হয় তাঁর। কর্মজীবনের গোড়ার দিকে অবসাদে ডুবে গিয়েছিলেন অভিনেত্রী। অবশেষে আরও একটি অস্ত্রোপচার করানোর পরে সমস্যার সমাধান হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন