Entertainment News

শুটিং সেটে তব্বুর শাড়ি ইস্ত্রি করেছিলেন এই পরিচালক!

বলিউডের পুরনো ছবির এক জন সেরা স্টান্টম্যান এম বি শেট্টি। শুধু স্টান্টম্যানই না, এক জন অ্যাকশন কোরিওগ্রাফার এবং দক্ষ অভিনেতাও ছিলেন তিনি। তাঁরই ছেলে বলিউডের বিখ্যাত এই পরিচালক।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০১৮ ১৩:১৪
Share:

তব্বু। ছবি: নায়িকার ইনস্টাগ্রাম পেজের সৌজন্যে।

কথায় বলে সবার ভাগ্য এক হয় না। বলিউডের স্টারকিডদের জন্যও কিন্তু এ কথা প্রযোজ্য। ভাবছেন, কপূর-ভট্টদের কথা? না, এই গল্প বর্তমানের এক অন্যতম সেরা পরিচালকের। যিনি আপনার-আমার মতোই কেরিয়ারের শুরুতে ‘স্ট্রাগল’ করেছেন। এক কথায় ‘তারকা’ হয়ে উঠেছেন।

Advertisement

১৯৯৫ সালে তব্বু ও অজয় দেবগণ জুটির ‘হকিকত’ ছবিটি ছিল সুপারহিট। সেই ছবির শুটিং চলাকালীন এক জন স্পটবয় নায়িকার শাড়ি ইস্ত্রি করার দায়িত্বে ছিলেন। আজ সেই স্পটবয়ই বলিউডের শীর্ষস্থানীয় এক পরিচালক। শুধু তাই নয়, তব্বু ও অজয় দেবগণ জুটিকেও বহু বছর পর বড় পর্দায় ফিরিয়ে এনেছেন সেই পরিচালক।

গেস করুন তো ইনি কে?

Advertisement

বলিউডের পুরনো ছবির এক জন সেরা স্টান্টম্যান এম বি শেট্টি। শুধু স্টান্টম্যানই না, এক জন অ্যাকশন কোরিওগ্রাফার এবং দক্ষ অভিনেতাও ছিলেন তিনি। তাঁরই ছেলে বলিউডের বিখ্যাত এই পরিচালক। অ্যাকশন ও স্টান্ট ভরপুর ছবি তৈরিতে যিনি সিদ্ধহস্ত। অনুপ্রেরণা অবশ্যই তাঁর বাবা।

হ্যাঁ, ঠিকই ধরেছেন। কথা হচ্ছে রোহিত শেট্টির। যাঁর পরিচালনায় ইতিমধ্যেই বলিউড পেয়েছে, ‘গোলমাল’সিরিজ, ‘দিলওয়ালে’, ‘চেন্নাই এক্সপ্রেস’-এর মতো হিট ছবি।

‘ইন্ডিয়াস নেক্সট সুপারস্টার’-এর সেটে রোহিত শেট্টি ও কর্ণ জোহর। ছবি: রোহিতের ইনস্টাগ্রাম পেজের সৌজন্যে।

রোহিত পরিচালনার পাশাপাশি, এক জন দক্ষ সঞ্চালকও। এর আগে ‘খতরো কে খিলাড়ি’ নামক গেম শো-তে সঞ্চালনায় নজর কেড়েছিলেন তিনি। সম্প্রতি কর্ণ জোহরের সঙ্গে টেলিভিশনের জনপ্রিয় শো ‘ইন্ডিয়াস নেক্সট সুপারস্টার’-এর বিচারক হিসেবে দেখা যাচ্ছে রোহিতকে। সেখানেই নাকি একটি এপিসোডে, পরিচালনায় আসার আগে তাঁর ‘স্ট্রাগল’ নিয়ে আলোচনা করেছেন রোহিত।

বলিউড-টলিউড-টেলিউডের হিট খবর জানতে চান? সাপ্তাহিক বিনোদন সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

মিড ডে’র খবর অনুযায়ী রোহিত জানিয়েছেন, শুটিং সেটে এক জন স্পটবয় হিসেবে কেরিয়ার শুরু করেছিলেন তিনি। ‘হকিকত’-এর সেটে তব্বুর শাড়ি ইস্ত্রি করতেন। এমনকী এক বার কাজলের মেক-আপ করানোর কাজেও সাহায্য করেছিলেন।

সেই সময় অজয় দেবগণের বেশ কয়েকটি ছবি যেমন, ‘ফুল অওর কাঁটে’, ‘সুহাগ’, ‘প্যায়ার তো হোনা হি থা’— ছবিগুলিতে সহকারী পরিচালক হিসেবেও কাজ করেছিলেন রোহিত। পরবর্তীতে ২০০৩-এ সেই অজয় দেবগণেরই ‘জমিন’ ছবিতে প্রথম পরিচালনা করেন রোহিত।

‘গোলমাল এগেইন’-এর অভিনেতাদের সঙ্গে রোহিত। ছবি: রোহিতের ইনস্টাগ্রাম পেজের সৌজন্যে।

রোহিত শেট্টি বর্তমানে বলিউডের সেরা পরিচালকদের এক জন। তাঁর ছবি মানেই ১০০ কোটির ক্লাব বাঁধা। গত বছর অজয় দেবগণ, তব্বুর মতো আরও বেশ কয়েকজন অভিনেতাকে নিয়ে তাঁর ‘গোলমাল এগেইন’ দেশে প্রায় ২০০ কোটি টাকার ব্যবসা করেছিল।

আরও পড়ুন, কর্ণের সন্তানদের জন্মদিনে কেন এলেন না কাজল?

আরও পড়ুন, লাকি আলিকে চেনেন, তাঁর মেয়েকে চেনেন কি?

রোহিতের জীবনের এই গল্প কিন্তু অনায়াসেই আপনার উদ্বুদ্ধ হওয়ার কারণ হতে পারে। আপনার মত?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন