New Bengali film

কথা রাখলেন ঋতুপর্ণা-সুমন, শর্মিলার জন্মদিনেই শুরু হল ‘পুরাতন’-এর শুটিং, মিলল চরিত্রের ঝলক

বাংলা ছবিতে শর্মিলা ঠাকুরের প্রত্যাবর্তন নিয়ে উৎসাহী অনুরাগীরা। শুক্রবার থেকে সুমন ঘোষ পরিচালিত ছবিটির শুটিং শুরু হল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ২০:১৬
Share:

‘পুরাতন’-এর শুটিং ফ্লোরে ঋতুপর্ণা সেনগুপ্ত (বাঁ দিকে) ও শর্মিলা ঠাকুর (ডান দিকে)। ছবি: ফেসবুক।

সেপ্টেম্বর মাসে ছবির ঘোষণা করেছিলেন পরিচালক সুমন ঘোষ। তার পর থেকেই টলিপাড়ায় শোরগোল। আর সেটা হওয়াটাই স্বাভাবিক। কারণ, তাঁর ছবি ‘পুরাতন’-এর মাধ্যমে ১৪ বছর পর বাংলা ছবিতে প্রত্যাবর্তন করছেন শর্মিলা ঠাকুর। ছবিটি প্রযোজনার পাশাপাশি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ও করছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

Advertisement

৮ ডিসেম্বর, শুক্রবার শর্মিলা ঠাকুরের জন্মদিন। নির্মাতারা জানিয়েছিলেন, অভিনেত্রীর জন্মদিনেই এই ছবির শুটিং শুরু হবে। কথা রাখলেন তাঁরা। শুক্রবার ছবির আউটডোর শুটিং শুরু হল। খোঁজ নিয়ে জানা যাচ্ছে, মেঘালয়ের শোহরায় শুরু হয়েছে ছবির শুটিং। চলবে আগামী দিন তিনেক। প্রথম দিন লোকেশনে পৌঁছে ইউনিট খুব বেশি দৃশ্য শুট করতে পারেনি। তবে শনিবার থেকে পুরোদমে শুটিং শুরু হবে। চলতি মাসের মাঝামাঝি কলকাতায় শুটিং সারবে ইউনিট।

শুক্রবার ছবির শুটিং ফ্লোর থেকে একটি ছবি পোস্ট করেছেন পরিচালক। সেখানে শর্মিলা এবং ঋতুপর্ণার চরিত্রের লুকের আভাস পাওয়া গেল। দেখা যাচ্ছে, ঋতুপর্ণার কাঁধে মাথা রেখে বসে রয়েছেন শর্মিলা। ঋতুপর্ণার পরনে সাদা শার্ট। অন্য দিকে, শর্মিলার পরনে সাদা শাড়ি। ছবিতে শর্মিলার লুক দেখে অনুরাগীদের মধ্যে কৌতূহল দানা বেঁধেছে।

Advertisement

শুরু থেকেই এই ছবি নিয়ে খুব বেশি কিছু খুলে বলতে চাননি পরিচালক। শর্মিলা এবং ঋতুপর্ণা জানিয়েছিলেন, মা এবং মেয়ের সম্পর্ক নিয়ে এই ছবির গল্প আবর্তিত হবে। মায়ের চরিত্রে শর্মিলা এবং মেয়ের চরিত্রে অভিনয় করবেন ঋতুপর্ণা। ছবিতে ঋতুপর্ণার স্বামীর চরিত্রে রয়েছেন ইন্দ্রনীল সেনগুপ্ত। অন্যান্য চরিত্রে রয়েছেন বৃষ্টি রায়, একাবলি খন্না। বড়দিনে মুক্তি পাবে সুমনের ছবি ‘কাবুলিওয়ালা’। তার আগেই নতুন ছবির শুটিং শুরু করে দিলেন পরিচালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন