Tarun Majumder

Tarun Majumdar: শারীরিক অবস্থার অবনতি, প্রবল শ্বাসকষ্ট, ভেন্টিলেশনে পরিচালক তরুণ মজুমদার

গত কয়েক সপ্তাহ ধরে হাসপাতালে চিকিৎসা চলছিল বর্ষীয়ান পরিচালক তরুণ মজুমদারেরর। হঠাৎ শারীরিক অবস্থার অবনতি। ভেন্টিলেশনে দিতে হল তাঁকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৬:৪৭
Share:

ফেরে শারীরিক অবস্থার অবনতি পরিচালকের

ভেন্টিলেশনে বর্ষীয়ান পরিচালক তরুণ মজুমদার। রবিবার সকালে আচমকাই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। বেড়ে যায় শ্বাসকষ্ট। ক্রিয়েটিনিনের মাত্রাও বেড়ে গিয়েছে অনেকটাই। ডায়ালিসিসও করতে হয়। হাসপাতাল সূত্রে খবর এমনটাই।

Advertisement

শরীরে রয়েছে একাধিক সংক্রমণ। নতুন করে দেখা দিয়েছে বুকের সংক্রমণ। হৃদ্‌রোগের সমস্যা ছিলই। বৃক্কেও সংক্রমণ রয়েছে। রক্তচাপ স্বাভাবিকের থেকে অনেকটাই নীচে। গত কয়েক দিন ‘সিসিউ’-তে ছিলেন। রবিবার সকালে ভেন্টিলেশনের সাহায্য নিতে হয়।

প্রায় ১৫ দিন হয়ে গেল হাসপাতালে চিকিৎসাধীন পরিচালক। কয়েক দিন আগেও কিছুটা উন্নতি হয়েছিল তাঁর শারীরিক অবস্থার। সেরে উঠছিলেন। রাইলস টিউবও খুলে দেওয়া হয়েছিল। কথা বলতে না পারলেও হাতে লিখে সকলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছিলেন।

Advertisement

হঠাৎই রবিবার সকালে অসুস্থতা বাড়তে থাকে। দেওয়া হয় ভেন্টিলেশন সাপোর্ট। ক্রিয়েটিনিনের মাত্রা বেড়ে দাঁড়িয়েছে ৩।

তিন দিন আগেই পরিচালকের শারীরিক অবস্থার উন্নতির কথা জানিয়েছিলেন চিকিৎসকরা। এম আর আই করা হয়েছিল। যে রিপোর্ট ছিল স্বাভাবিক। কয়েক দিন ‘সিসিইউ’-তে রেখে ‘উডবার্ন’ ওয়ার্ডে স্থানান্তরের চিন্তাও করেছিলেন চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন