Vivek Agnihotri

সাম্প্রতিক ছবি চলেনি, এ দিকে নতুন ছবির ঘোষণা করবেন বিবেক, এ বার বিষয় কী?

‘প্রোপাগান্ডা’ ছবিনির্মাতা বলা হয় তাঁকে। তবে সমালোচনাকে পাত্তা না দিয়েই নতুন ছবির ঘোষণা করবেন বিবেক অগ্নিহোত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১৬:৪৯
Share:

বিবেক অগ্নিহোত্রী। ছবি: সংগৃহীত।

তাঁর সাম্প্রতিক ছবি ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ বক্স অফিসে চূড়ান্ত ব্যর্থ হয়েছে। এ দিকে নতুন ছবির ঘোষণা করে দিলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। পরিচালক জানিয়েছেন তাঁর আগামী ছবিটি ‘মহাভারত’ অবলম্বনে তৈরি হবে। ছবির নাম ‘পর্ব’।

Advertisement

শনিবার বিবেক সমাজমাধ্যমে একটি পোস্টার ভাগ করে নিয়েছেন। সেখানে কুরুক্ষেত্রের যুদ্ধে কৃষ্ণ এবং অর্জুনকে দেখা যাচ্ছে। এস এল ভায়রাপ্পার লেখা ‘পর্ব’ বইটি অবলম্বনে তৈরি হচ্ছে এই ছবি। বিবেক লেখেন, ‘‘মহাভারত কি ইতিহাস না কি পুরাণ?’’ এরই সঙ্গে পরিচালক লেখেন, ‘‘কেন ‘পর্ব’ বইটিকে সেরার সেরা সাহিত্যসৃষ্টি বলা হয়, তার নেপথ্যে বিশেষ কারণ রয়েছে।’’

ছবিটি প্রযোজনা করছেন বিবেকের স্ত্রী পল্লবী জোশী। চিত্রনাট্যকার প্রকাশ বেলাওয়াড়ি। ছবির পোস্টারের পাশাপাশি একটি ভিডিয়ো পোস্ট করেন পরিচালক। সেখানে তাঁকে বলতে শোনা যাচ্ছে, ‘‘বলা হয় সব কাহিনির উৎস মহাভারত। এটা কি সত্যিই পুরাণ না কি ভারতের চেতনা। দীর্ঘ ১৭ বছরের কঠোর পরিশ্রমের পর বইটি এস এল ভায়রাপ্পা বইটি লিখেছেন। এই বইটিকে পর্দায় তুলে ধরার দায়িত্ব যে উনি আমাদের দিয়েছেন তা দেখে আমি অত্যন্ত আনন্দিত বোধ করছি।’’ তবে একটি ছবি নয়, পরিচালক জানিয়েছেন তিনটি পর্বে তৈরি হবে এই ছবি। আপাতত ছবির প্রস্তুতি শুরু হয়েছে। কবে থেকে শুটিং শুরু হবে তা এখনও জানা যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন