Drishyam will be remade in Korean

প্রথম ভারতীয় ছবি, যার রিমেক হবে কোরিয়ায়! অভিনয়ে ‘প্যারাসাইট’-এর নায়ক

অস্কারজয়ী কোরিয়ান ছবি ‘প্যারাসাইট’-এর জনপ্রিয় অভিনেতা সং ক্যাং হো-কে দেখা যাবে এই নতুন ছবিতে। ভারত এবং কোরিয়ার স্টুডিয়োও প্রথম বার একযোগে কোনও ছবির প্রযোজনায়। কবে থেকে শুরু কাজ?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২২ মে ২০২৩ ০৮:১০
Share:

‘প্যারাসাইট’ ছবির জনপ্রিয় অভিনেতা সং ক্যাং হো অভিনয় করবেন নতুন ‘দৃশ্যম’-এ। ছবি—সংগৃহীত

২০১৩ সালের মালয়ালম ছবি ‘দৃশ্যম’ এতই জনপ্রিয় হয়েছিল যে হিন্দি-সহ দেশের বহু ভাষায় তার রিমেক হয়। গত বছরই আবার নতুন উন্মাদনা হয়ে দেখা দিয়েছে অজয় দেবগন অভিনীত হিন্দি ‘দৃশ্যম’-এর সিক্যুয়েল ‘দৃশ্যম ২’। তাই বলে বিদেশিরাও নিজেদের আর একটি ‘দৃশ্যম’ চান কে জানত!

Advertisement

সম্প্রতি কান চলচ্চিত্র উৎসব থেকেই ভেসে এল সেই খবর। মোহনলাল অভিনীত ‘দৃশ্যম’ এ বার বানানো হবে কোরিয়ান ভাষায়। কুমার মঙ্গত পাঠকের প্যানোরমা স্টুডিয়ো, যার তত্ত্বাবধানে হয়েছিল হিন্দি রিমেক, সেই একই প্রযোজনা সংস্থা যুক্ত থাকবে কোরিয়ান ‘দৃশ্যম’-এও। দক্ষিণ কোরিয়ার অ্যান্থোলজি স্টুডিয়োর সঙ্গে হাত মিলিয়েছে সেটি। বস্তুত, ‘দৃশ্যম’ই হতে চলেছে প্রথম ভারতীয় ছবি, যার রিমেক হবে কোরিয়ায়। পাশাপাশি ভারত এবং কোরিয়ার স্টুডিয়োও প্রথম বার একযোগে কোনও সিনেমার কাজে হাত মেলাল। যৌথ ভাবেই ছবিটির প্রযোজনা করবে তারা। কবে থেকে শুরু হবে সেই কর্মযজ্ঞ?

শোনা যাচ্ছে, কোরিয়ান ‘দৃশ্যম’-এর কাজ শুরু হবে পরের বছর। প্রযোজনার কাজ এবং আনুষঙ্গিক পরিকল্পনা অবশ্য এ বছর থেকেই শুরু হবে। গোটা বিষয় নিয়ে উচ্ছ্বসিত দুই পক্ষই। ভারতের কুমার মঙ্গত পাঠক বললেন, “ভাবতেই পারছি না আমাদের ‘দৃশ্যম’ ফ্র্যাঞ্চাইজ়ি কোরিয়ান ভাষায় তৈরি হবে। কোনও হিন্দি সিনেমার ক্ষেত্রে এমনটা ঘটছে এই প্রথম! এটা শুধু আমাদের সিনেমার প্রচার নয়, হিন্দি সিনেমাকে বিশ্বের মানচিত্রে জায়গা করে দেবে। এতগুলো বছর কোরিয়ান সিনেমা দেখে মুগ্ধ হলাম, শিখলাম। এখন দেখি তাঁরাও আমাদের সিনেমায় কিছু খুঁজে পেয়েছেন!”

Advertisement

অন্য দিকে, দক্ষিণ কোরিয়ায় অ্যান্থোলজি স্টুডিয়োর সহ-নির্মাতা তথা প্রাক্তন ওয়ার্নার ব্রাদার্স-এর আধিকারিক জে চোইয়ের কণ্ঠেও শোনা গেল উচ্ছ্বাস। বললেন, “এমন এক বিপুল সফল হিন্দি ছবিকে কোরিয়ান সংস্কৃতির রসে নতুন করে বানানোর সুযোগ পেয়ে আমরা রোমাঞ্চিত। কাজের ক্ষেত্রেও ভারত আর কোরিয়ার মধ্যে এ ধরনের যৌথ প্রযোজনা এই প্রথম। এই যৌথতার মধ্যে আমরা দুই দেশের সেরাটুকু দিয়ে মূলের মতোই দুর্দান্ত একটি ছবি বানানোর চেষ্টা করব।”

বং জুন হো পরিচালিত অস্কারজয়ী কোরিয়ান ছবি ‘প্যারাসাইট’(২০১৯)-এর জনপ্রিয় অভিনেতা সং ক্যাং হো অভিনয় করবেন এই নতুন ‘দৃশ্যম’-এ। ছবির নাম কোরিয়ানে কী হবে, তা অবশ্য এখনও ভাবা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন