এলটন জনের ‘হৃদয়’ চুরি

দীর্ঘ পাঁচ দশক ধরে সঙ্গীতমহলে দক্ষতার সঙ্গে নিজের জায়গা ধরে রাখা মুখের কথা নয়! বিশ্বজুড়ে তাঁর খ্যাতির শুরু ষাট দশকের মাঝামাঝি থেকে। রক অ্যান্ড রোল, পপ, সফ্ট মিউজিক, রিদম্ অ্যান্ড ব্লুজ— সবেতেই তিনি পারদর্শী। তিনি স্যর এলটন হারক্যুলিস জন। এখনও পর্যন্ত বিলবোর্ড সমীক্ষায় ‘দ্য বিটলস’ ও ‘ম্যাডোনা’র পরেই ‘বেস্ট-সেলিং’-এর তালিকায় সিট রিজার্ভ করেছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৫ ১৭:৫১
Share:

দীর্ঘ পাঁচ দশক ধরে সঙ্গীতমহলে দক্ষতার সঙ্গে নিজের জায়গা ধরে রাখা মুখের কথা নয়! বিশ্বজুড়ে তাঁর খ্যাতির শুরু ষাট দশকের মাঝামাঝি থেকে। রক অ্যান্ড রোল, পপ, সফ্ট মিউজিক, রিদম্ অ্যান্ড ব্লুজ— সবেতেই তিনি পারদর্শী। তিনি স্যর এলটন হারক্যুলিস জন। এখনও পর্যন্ত বিলবোর্ড সমীক্ষায় ‘দ্য বিটলস’ ও ‘ম্যাডোনা’র পরেই ‘বেস্ট-সেলিং’-এর তালিকায় সিট রিজার্ভ করেছেন তিনি। স্টেজে স্যর জনের পিয়ানো বাজিয়ে সঙ্গীত পরিবেশনা মন কেড়েছে তামাম ভক্তকুলের। নজরকাড়া ঝলমলে পোশাক, সঙ্গে মানানসই গয়না ও হালফিলের চশমা শিল্পীর নিজস্ব ফ্যাশন স্টেটমেন্ট। সত্তরের দশকে তাঁর প্রায় সর্ব ক্ষণের সঙ্গী ছিল সাদা ফ্রেমের ‘হার্ট’ শেপের বিশেষ একটি রোদচশমা। সেটি পরবর্তী কালে জায়গা করে নিয়েছিল মেমফিসের ‘রক এন সোল’ মিউজিয়ামে। গত ২১ তারিখ আচমকাই মিউজিয়াম কর্তৃপক্ষ লক্ষ্য করেন, বিখ্যাত সেই চশমাটি আর নেই! যে কাচের বাক্সে চশমাটি ছিল সেটি রয়েছে যথাস্থানেই। সেটি কোথাও ভাঙাও হয়নি। কিন্তু চশমা বেমালুম ‘ভ্যানিশ’। চশমা-চুরি নিয়ে কার্যত দিশেহারা মিউজিয়াম কর্তৃপক্ষ। ঘটনার পর একটি ফেসবুক পোস্টে মিউজিয়ামের তরফে জানানো হয়েছে, ‘রক এন সোল মিউজিয়ামের ১৫ বছরের ইতিহাসে এই প্রথম চুরি!’

Advertisement

এই মুহূর্তে মার্কিন বাজারে স্যর এলটনের হার্ট-শেপড চশমাটির দাম প্রায় ২০০০ ডলার!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন