Ahmed Rubel’s Death

ছবির প্রিমিয়ার আট তলায়,পার্কিং লটে প্রয়াত ঋতুপর্ণার সহ-অভিনেতা, শোকের আবহ বাংলাদেশে

বাংলাদেশের ছবির পাশাপাশি টলিপাড়ায় ‘পারাপার’ ছবিতে অভিনয় করেছিলেন আহমেদ রুবেল। তাঁর আকস্মিক মৃত্যুতে শোকের পরিবেশ ঢালিউডে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৩৯
Share:

আহমেদ রুবেল। ছবি: সংগৃহীত।

বাংলাদেশের চলচ্চিত্র জগতে শোকের পরিবেশ। প্রয়াত হলেন সে দেশের জনপ্রিয় অভিনেতা আহমেদ রুবেল। মৃত্যুকালে বয়স হয়েছিল ৫৫ বছর। পরিবার সূত্রে খবর, বুধবার হদ্‌রোগে আক্রান্ত হয়ে অভিনেতার মৃত্যু হয়েছে।

Advertisement

চলতি সপ্তাহে বাংলাদেশে জয়া আহসান অভিনীত ‘পেয়ারার সুবাস’ ছবিটি মুক্তি পাচ্ছে। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আহমেদ। বুধবার ঢাকার একটি মাল্টিপ্লেক্সে ছবির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। সেখানে যোগ দিতেই গাড়িতে রওনা হন আহমেদ। নিজেই ছিলেন চালকের আসনে। ছবির ইউনিট সূত্রে খবর, শপিং মলের পার্কিং লটে গাড়ি পার্ক করার পর অসুস্থ বোধ করেন আহমেদ। সঙ্গে ছিলেন ছবির পরিচালক নূরুল আলম আতিক। তিনি জানিয়েছেন, হাঁটতে গিয়ে হঠাৎ মাটিতে পড়ে যান আহমেদ। চোট পান মাথায়। সঙ্গে সঙ্গে অভিনেতাকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে আহমেদ রুবেলের অভিনয় জীবনের সূত্রপাত। আহমেদ রুবেল অভিনীত প্রথম নাটক গিয়াসউদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। অভিনয় করেছেন একাধিক ছবিতে। ‘চন্দ্রকথা’, ‘ব্যাচেলর’, ‘গেরিলা’, ‘লাল মোরগের ঝুঁটি’ তাঁর অভিনীত উল্লেখযোগ্য সিনেমা। এছাড়াও ‘চিরঞ্জীব মুজিব’ ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে তাঁর অভিনয় দর্শক মনে দাগ কাটে। প্রসূন রহমান পরিচালিত ‘প্রিয় সত্যজিৎ’ তথ্যচিত্রে পরিচালক সত্যজিৎ রায়ের চরিত্রে অভিনয় করে নজর কারেন আহমেদ। ২০১৪ সালে টলিপাড়ায় সঞ্জয় নাগ পরিচালিত ‘পারাপার’ ছবিতে ঋতুপর্ণা সেনগুপ্তের বিপরীতে অভিনয় করেন আহমেদ।

Advertisement

আহমেদ রুবেলের মৃত্যুতে বাংলাদেশের সংবাদমাধ্যম ‘ডেইলি স্টার’কে জয়া আহসান বলেন, ‘‘পেয়ারার সুবাস সিনেমার প্রিমিয়ার শো সবাই মিলে দেখতে চেয়েছিলাম। রুবেল ভাইও এসেছিলেন, কিন্তু পারলেন না। অসময়ে চলে গেলেন।’’ এরই সঙ্গে তিনি বলেন, ‘‘শোক কাটিয়ে সিনেমাটি চলুক। তিনি হয়তো দূর থেকে দেখবেন। ওঁর সঙ্গে একাধিক সিনেমা করেছি। তাঁর প্রতি আমার শ্রদ্ধা।’’

আহমেদ রুবেলের আকস্মিক মৃত্যুতে সমাজমাধ্যমে শোকপ্রকাশ করেছেন বাংলাদেশের অভিনেতা চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, পরিচালক রেদওয়ান রনি, প্রযোজক শাহরিয়ার শাকিল প্রমুখ। বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে খবর, শুক্রবার বিকেলে আহমেদ রুবেলের শেষকৃত্য সম্পন্ন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন