Tahira Kashyap

Tahira Kashyap: মধুচন্দ্রিমা শেষে বিমানের শৌচালয়ে উদ্দাম যৌনমিলন! দাম্পত্যের সাতকাহন তাহিরার

তাহিরা বললেন, ‘‘যৌনতা নিয়ে কথা হওয়া তো ভাল। এতে খারাপ কী আছে!’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ১৯:২৩
Share:

বরাবরই চাঁচাছোলা কথা বলেন তাহিরা কাশ্যপ

বরাবরই চাঁচাছোলা কথা বলেন তাহিরা কাশ্যপ। নিজের ব্যাপারে তো বলেনই, অভিনেতা স্বামী আয়ুষ্মান খুরানার সঙ্গে তাঁর সম্পর্ক নিয়েও বিভিন্ন সময় কলম ধরেছেন এই ক্যানসারজয়ী চলচ্চিত্র পরিচালক। তবে সম্প্রতি শিল্পা শেট্টির শো ‘শেপ অব ইউ’-তে কথোপকথনের সময় সর্বসমক্ষে নিজেদের দাম্পত্যের অভিজ্ঞতাও ভাগ করলেন তাহিরা। বিশদে তুলে ধরলেন যৌনজীবনের খুঁটিনাটিও। আর বললেন, ‘‘যৌনতা নিয়ে কথা হওয়া তো ভাল। এতে খারাপ কী আছে!’’

Advertisement

শিল্পা যখন উপদেশ দিচ্ছিলেন যৌনতাকে শরীরচর্চার অংশ করে তুলতে, তখনই তাহিরা বলেন, ‘‘এমনকি, চটজলদি যৌনমিলনেও বেশ খানিকটা ক্যালোরি ঝরিয়ে ফেলা সম্ভব।’’ শুধু তা-ই নয়, তাহিরা জানান, যৌনতা সব কিছুকে মধুর করে, আনন্দ দেয়। এই যেমন ক্যানসারের চিকিৎসার সময় যখন মাথায় টাক পড়ে গিয়েছিল তাহিরার, তখন তা দেখে তিনি একেবারেই দুঃখিত হননি। বরং নিজেকে বেশ আবেদনময়ীই মনে হচ্ছিল আয়নায়।

এর আগেও আয়ুষ্মানের সঙ্গে নিজের যৌনজীবন সম্পর্কে অনেক আভাস দিয়েছেন তাহিরা। ‘দ্য সেভেন সিন্‌স অফ বিয়িং এ মাদার’ থেকে একটি উদ্ধৃতি মনে পড়তে পারে, যেখানে তিনি উল্লেখ করেছিলেন ব্যাঙ্ককে মধুচন্দ্রিমা সেরে ফেরার সময় বিমানের শৌচালয়ে যৌনমিলনের উন্মাদনার কথা। লিখেছিলেন, ‘‘বিমান ওড়ার সময় যখন আমরা নিজেদের সিট বেল্ট পরতে গেলাম, তখন পরস্পরের হাতে ছোঁয়া লাগল। তাতেই যেন বিদ্যুৎসঞ্চার। আরও কত কী-ই যে আবিষ্কারে মত্ত হয়ে উঠতে চাইল দু‘জোড়া হাত...। আমরা ছুটে গেলাম বিমানের শৌচাগারের দিকে। বাকিটা ইতিহাস।’’

Advertisement

কলেজে পড়ার সময় থেকেই আয়ুষ্মানের সঙ্গে প্রেম। তার পর ২০০৮ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন তাহিরা এবং আয়ুষ্মান। দুই সন্তান নিয়ে এখন সুখেই আছেন দম্পতি। ছেলে বিরাজবীরের বয়স দশ বছর। মেয়ে ভারুশকাও সাতে পা রেখেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন