Entertainment News

‘বিকিনি দৃশ্যের জন্য খুব খাটতে হয়েছে’

স্বরা ভাস্করের পরিচয় ইন্ডাস্ট্রির নির্ভীক অভিনেত্রী হিসেবে। ‘রাঞ্ঝনা’, ‘তনু ওয়েডস মনু’, ‘নীল বট্টে সন্নাটা’, ‘আনারকলি অফ আরাহ’... সব ছবিতেই অনবদ্য। আবার অভিনয়ের চেয়েও সোশ্যাল সাইটে মত প্রকাশের জন্য জনপ্রিয়। আড্ডা দিলেন আনন্দ প্লাসের সঙ্গে স্বরা ভাস্করের পরিচয় ইন্ডাস্ট্রির নির্ভীক অভিনেত্রী হিসেবে। ‘রাঞ্ঝনা’, ‘তনু ওয়েডস মনু’, ‘নীল বট্টে সন্নাটা’, ‘আনারকলি অফ আরাহ’... সব ছবিতেই অনবদ্য। আবার অভিনয়ের চেয়েও সোশ্যাল সাইটে মত প্রকাশের জন্য জনপ্রিয়।

Advertisement

শ্রাবন্তী চক্রবর্তী

মুম্বই শেষ আপডেট: ২৫ মে ২০১৮ ০০:০০
Share:

স্বরা

প্র: প্রথমে ভাইয়ের বিয়ে, তার পর প্রিয় বন্ধু সোনমের বিয়ে। আপনি কবে করছেন?

Advertisement

উ: আমি নিজে এখনই পিঁড়িতে বসব না। আমি আর হিমাংশু (শর্মা, চিত্রনাট্যকার) দু’জনেই আমাদের সম্পর্ক নিয়ে সিরিয়াস। কিন্তু আমাদের সময়ের অভাব। এই মুহূর্তে হিমাংশু আমেরিকায় আছে। ওখানে ‘জ়িরো’র শুটিং চলছে। নভেম্বর অবধি আমার কোনও সময়ই নেই। তবে চুল পাকার আগে নিশ্চয়ই বিয়েটা সেরে ফেলব!

প্র: ‘বীরে দি ওয়েডিং’-এর শুটিংয়ে করিনা কপূরের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?

Advertisement

উ: আমার মতে, করিনা প্রকৃত অর্থে টিমপ্লেয়ার। নিজের সুপারস্টার ইমেজ কখনও সেটে আনত না। শুটিং চলাকালীন করিনা আমাদের দারুণ দারুণ গল্প শুনিয়েছিল, যেগুলো এক একটা কমার্শিয়াল ব্লকবাস্টার ছবি হয়ে যেতে পারে! করিনা আমাকে ডাকত ‘থিঙ্কিং অ্যাক্টর’ বলে।

প্র: তৈমুর কোনও দিন সেটে এসেছিল?

উ: না। তবে ও ভীষণ মিষ্টি। ওর সঙ্গে রণধীর কপূরের চেহারার বেশ মিল। একটা কথাই বলতে চাই, পাপারাৎজ়ি ওর ছবি বড্ড বেশি তোলে। আমার ওর জন্য খুব খারাপ লাগে।

প্র: বন্ধু হিসেবে সোনম কী ভাবে আপনাকে সাহায্য করেছেন?

উ: শুটিং চলাকালীন সোনম আমার কস্টিউম থেকে মেকআপ সব কিছুর দায়িত্ব নিয়েছিল। আমি খুব টেনশনে ছিলাম। পর্দায় ভাল দেখতে লাগার চাপ আমি এর আগে নিইনি। তিন-চার রকমের ডায়েট, জিমে নতুন এক্সারসাইজ় ট্রাই করা— কিছুই বাদ দিইনি। ছবিতে একটা বিকিনি দৃশ্য আছে, তার জন্যও বেশ খাটতে হয়েছে।

প্র: বিকিনি দৃশ্যের জন্য আপনি একবারে রাজি হয়েছিলেন?

উ: ছবির কাজ শুরু হওয়ার আগেই রিয়া (কপূর) আমাকে এই দৃশ্যটার কথা বলেছিল। আমি জেনে শুনেই রাজি হই। এক জন অভিনেতার ধৰ্মই হল, চরিত্রের জন্য যা কিছু করতে হয় তাতে কোনও অসুবিধে না থাকা। ইচ্ছে আছে, আপাদমস্তক এক জন পুরুষের চরিত্র ফুটিয়ে তোলার। প্রকৃত শিল্পীর কাছে জেন্ডার কোনও বাধা হওয়া উচিত নয়।

প্র: ইন্ডাস্ট্রিতে দুই নায়িকার বন্ধুত্ব প্রায় বিরল। সোনম আর আপনার সম্পর্ক নিয়ে কী বলবেন?

উ: নায়িকারা কিন্তু একটা সময়ে একে অপরের বন্ধু হতেন। প্রতিযোগিতা থাকাটা খুব স্বাভাবিক। কিন্তু আমার আর সোনমের বন্ধুত্বের কৃতিত্ব সোনমের। ও নিজের জায়গায় ভীষণ সুরক্ষিত। ‘রাঞ্ঝনা’র পর সবচেয়ে বেশি প্রশংসা আমি সোনমের কাছ থেকেই পেয়েছিলাম। কোনও অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সোনম পুরস্কার নিয়ে বাকি অভিনেত্রীদেরও নাম নেয়, যেটা আমি হয়তো কোনও দিন করতে পারব না। সোনমের হৃদয়টা সোনা দিয়ে বাঁধানো। ‘বীরে দি ওয়েডিং’-এর শুটিংয়ের সময়ে সোনম সব সময় আমার দিকে স্পেশ্যাল নজর দিত, যাতে ক্যামেরায় আমাকে সুন্দর দেখতে লাগে। ক’জন অভিনেত্রী এ রকম করতে পারেন তাঁর সহ-অভিনেত্রীর জন্য?

প্র: এর পর কোনও ছবি করছেন?

উ: ‘নীল বট্টে সন্নাটা’ আর ‘আনারকলি...’র পর আমার কেরিয়ারে ছবির আকাল পড়ে গেল! ইন্ডাস্ট্রিতে আমার একটা বিশ্বাসযোগ্যতা রয়েছে। সেটা যে কোনও ছবি করে নষ্ট করতে চাই না। এই মুহূর্তে তিনটে ওয়েব সিরিজ়ে কাজ করছি। এ ছাড়া নিজে লেখালিখি করছি... দুটো গল্পও লিখে ফেলেছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন