মুম্বই আমার গন্তব্য

অডিশন দিতে তিন দিনের জন্য মুম্বই গিয়েছিলেন কলকাতার মেয়ে ঈশিতা গঙ্গোপাধ্যায়। কিন্তু দেখতে দেখতে সেই স্বপ্ননগরীতে চার বছর কাটিয়ে ফেললেন নায়িকা।

Advertisement

শ্রাবন্তী চক্রবর্তী

মুম্বই শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৮ ০০:০০
Share:

ঈশিতা

অডিশন দিতে তিন দিনের জন্য মুম্বই গিয়েছিলেন কলকাতার মেয়ে ঈশিতা গঙ্গোপাধ্যায়। কিন্তু দেখতে দেখতে সেই স্বপ্ননগরীতে চার বছর কাটিয়ে ফেললেন নায়িকা।

Advertisement

এ বার ‘পৃথ্বী বল্লভ’ নামে একটি পিরিয়ড ধারাবাহিকে রাজকুমারীর চরিত্রে দেখা যাবে ঈশিতাকে। ওই চরিত্রে অভিনয় করার জন্য মেকআপ করতেই নাকি তাঁর পাক্কা দু’ঘণ্টা সময় লেগে যায়। তবু সেই প্রসেসটা বেশ উপভোগই করছেন বলে জানালেন অভিনেত্রী।

হালিশহরে বাড়ি ঈশিতার। তাঁর ভাই সুমন্তও অভিনেতা। বরাবরই নায়িকা হওয়ার স্বপ্ন ছিল তাঁর। মা-বাবার সমর্থনও পেয়েছেন।

Advertisement

তবে একটা বিষয়ে সংকোচ আছে ঈশিতার। ‘‘মা ও ভাই আমার সঙ্গে মুম্বইয়ে থাকে। আমার কাজের জন্যই মা-বাবাকে আলাদা থাকতে হয়,’’ বলছিলেন তিনি।

ছোট বয়স থেকেই বাংলা ধারাবাহিক-ছবিতে কাজ করেছেন ঈশিতা।‘মিসেস সিংহরায়’, ‘ভাষা’, ‘অন্নপূর্ণা’র মতো ধারাবাহিকের পাশাপাশি বাংলা শর্টফিল্মেও কাজ করেছেন। তবে মুম্বইয়ে কেরিয়ার বানানোর ঝোঁক তাঁর সব সময়ই ছিল।

ঈশিতার কথায়, ‘‘মুম্বইয়ের চার্ম আমাকে খুব আকৃষ্ট করে। আমি সব সময়ে জানতাম, আমার আসল ডেস্টিনেশন হল মুম্বই। এখানে লোকজন ভীষণ পেশাদার। কাজ শেখার সুযোগও অনেকটা বেড়ে যায়। লোকজনের মধ্যে একটা খিদে আছে। আমি যখন মুম্বই আসার সিদ্ধান্ত নিই, সেটা বড় ঝুঁকি ছিল। কিন্তু এখন পিছন ফিরে তাকালে মনে হয়, ঝুঁকি নেওয়াটা সার্থক হয়েছে।’’ ইতিমধ্যেই ‘শাস্ত্রী সিস্টারস’, ‘তু মেরা হিরো’, ‘ইশক কা রং সফেদ’ ধারাবাহিকে কাজ করেছেন ঈশিতা।

‘পৃথ্বী বল্লভ’ ধারাবাহিকে তাঁর সহ-অভিনেতা আশিস শর্মা সম্পর্কে উচ্ছ্বসিত ঈশিতা। ‘‘উনি অনেক সিনিয়র শিল্পী। কিন্তু সহ-অভিনেতাও যেন মন খুলে কাজ করতে পারেন, সে দিকটাতে নজর রাখেন।’’

প্রিয়ঙ্কা চোপড়ার বড় ভক্ত ঈশিতা বিশ্বাস করেন, ইন্ডাস্ট্রির বাইরে থেকে এসে দেশে-বিদেশে যে ভাবে জায়গা তৈরি করেছেন প্রিয়ঙ্কা, তা তাঁর মতো অনেককেই অনুপ্রেরণা জোগায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন