Sajid Khan Controversy

‘মিটু’-কাণ্ডে জড়িত হলেও ‘বিগ বস’-এ থাকার অধিকার রয়েছে! সাজিদের পাশে ইন্ডাস্ট্রির একাংশ

বিতর্কের পর বিতর্ক। যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল সাজিদ খানের বিরুদ্ধে। যার ফল এখনও ভুগতে হচ্ছে ‘বিগ বস’-এর পরিচালককে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১১:২২
Share:

বিতর্কের মাঝেই সাজিদের পাশে ইন্ডাস্ট্রির একাংশ

১ অক্টোবর থেকে শুরু হয়েছে ‘বিগ বস ১৬’। সলমন খান সঞ্চালিত এই শোয়ের অন্যতম প্রতিযোগী পরিচালক সাজিদ খান। ছোট পর্দায় পরিচালককে দেখেই উঠেছে ঝড়। ২০১৮ সালে ‘মিটু’ আন্দোলনের সময়ে যৌন হেনস্থার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধেও। তাই পরিচালক সমিতি থেকে এক বছরের জন্য বরখাস্তও করা হয় তাঁকে। এত কিছুর পর আবারও কী করে ‘বিগ বস’-এর ঘরে দাপিয়ে বেড়াচ্ছেন তিনি? এই অভিযোগ তুলে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরকে চিঠি লিখেছেন দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল।

Advertisement

স্বাতী মালিওয়ালের সব অভিযোগ উড়িয়ে পরিচালকের পাশে দাঁড়াল পরিচালক সমিতি। তথ্য ও সম্প্রচার মন্ত্রীকে তারা চিঠি দিয়ে জানিয়েছেন, সমিতির কথা মতো এক বছরের সাজা নিয়ম মতো ভোগ করেছেন সাজিদ। ২০১৯ সালের মার্চ মাসেই পরিচালকের উপর থেকে সব ধরনের নিষেধাজ্ঞা তুলে নিয়েছেন তাঁরা। সুতরাং সাজিদ অবশ্যই নিজের পেশাদার জীবনে ফিরে যেতে পারেন। রোজগারের জন্য তিনি নিজের পছন্দ মতো কাজ করতে পারেন।

প্রসঙ্গত, সাজিদের বিরুদ্ধে করা এই অভিযোগের চিঠিতে সই করেছিলেন গায়িকা সোনা মহাপাত্র-সহ আরও অনেকে। মডেল-তারকা র‌্যাচেল হোয়াইট, অভিনেত্রী সিমরান সুরি, শার্লিন চোপড়ার মতো তারকারাও সাজিদকে পর্দায় দেখতে চান না বলে প্রতিবাদ জানিয়েছেন। এই অভিনেত্রীদের অনেকেই অতীতে সাজিদের যৌনলালসার শিকার হয়েছিলেন বলে অভিযোগ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন