Vivek Agnihotri

Vivek Agnihotri: শাহরুখ-সলমনকে কটাক্ষ বিবেকের, কেন এমন মন্তব্য পরিচালকের ?

বলিউডের ‘রাজা’, ‘বাদশা’ হিসাবে সলমন-শাহরুখের কর্তৃত্ব মানতে রাজি নন পরিচালক বিবেক অগ্নিহোত্রী।

Advertisement

সংবাদসংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ১৯:২১
Share:

বিতর্কিত মন্তব্য করে বরাবরই শিরোনামে থাকেন চিত্রনির্মাতা বিবেক অগ্নিহোত্রী। তাঁর ছবি বা মন্তব্য নিয়ে প্রায়ই সমালোচনার ঝড় ওঠে ‘বি-টাউনে’। এ বার তাঁর কটাক্ষের শিকার হলেন ‘বলিউড বাদশা’ শাহরুখ খান ও বলিউডের ‘সুলতান’ সলমন খান।

Advertisement

বলিউডে 'খান' ভাইদের ‘বাদশা’, ‘সুলতান’ শিরোপা নিয়েই এ বার টুইটারে কটাক্ষ করলেন বিবেক। শাহরুখ কেন এখনও বলিউডের ‘রাজা’-র আসনে, এই বিষয়ে বিবেকের চাঁছাছোলা বক্তব্য, ‘যত দিন বলিউডে রাজা, বাদশা, সুলতান থাকবে, তত দিন এই ইন্ডাস্ট্রির ভরাডুবি আটকানো যাবে না। মানুষের গল্প দিয়ে এই ইন্ডাস্ট্রিকে মানুষের শিল্পমাধ্যম হিসাবে গড়ে তুলতে হবে। তবেই সারা বিশ্বে বলিউড প্রতিনিধিত্ব করতে পারবে।’

এই মন্তব্যের পরই সলমন, শাহরুখের অনুরাগী ও বলিউড তারকাদের পাল্টা কটাক্ষের শিকার হন বিবেক।

Advertisement

‘দ্য কাশ্মীর ফাইলস’-এর সাফল্য বিবেক ও তাঁর প্রযোজক-অভিনেত্রী স্ত্রী পল্লবী যোশীকে কাজের ক্ষেত্রে এগিয়ে দিয়েছে বেশ কয়েক ধাপ। সেই সাফল্যের রেশ এখনও উপভোগ করছেন দম্পতি। তার মধ্যেই, ২০২২-এর সেরা দশটি ছবির মধ্যে জায়গা করে নিয়েছে বিবেকের ‘দ্য কাশ্মীর ফাইলস’।

অন্য দিকে সলমন ও শাহরুখের হাতে রয়েছে বেশ কয়েকটি ছবির কাজ। ‘কভি ইদ কভি দিওয়ালি’ ও ‘টাইগার-৩’ নিয়ে আশাবাদী সলমন। ‘পাঠান’ ‘ডাঙ্কি’ ও ‘জওয়ান’ ছবির মাধ্যমে বলিউডে নিজের সাম্রাজ্য কায়েম রাখতে মরিয়া শাহরুখও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন