BTS

জাতিবিদ্বেষের শিকার দক্ষিণ কোরিয়ার ব্যান্ড! জার্মান রেডিয়োর বিরুদ্ধে মাঠে ‘আর্মি’

টুইটারে এবং রেডিয়োয় বসে সঞ্চালক ম্যাথিয়াস কোভিডের সঙ্গে তুলনা করেছেন ‘বিটিএস’ সদস্যদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৬:২৭
Share:

দক্ষিণ কোরিয়ার বিখ্যাত গানের দল ‘বিটিএস’

দক্ষিণ কোরিয়ার বিখ্যাত গানের দল ‘বিটিএস’। ৭ জন সদস্যের এই ব্যান্ডটি ৮ বছরের মধ্যে গোটা বিশ্বের কাছে সমাদৃত হয়েছে। সম্প্রতি তাঁরা মার্কিন ব্যান্ড ‘কোল্ডপ্লে’-র বিখ্যাত গান ‘ফিক্স ইউ’-এর একটি কভার প্রকাশ করেছেন। তা নিয়ে চর্চা চলছে বিভিন্ন দেশে। কিন্তু জার্মান রেডিয়োর এক সঞ্চালকের জাতিবিদ্বেষমূলক মন্তব্যে ক্ষিপ্ত ‘বিটিএস’ অনুরাগীরা।

Advertisement

টুইটারে এবং রেডিয়োয় বসে সঞ্চালক ম্যাথিয়াস কোভিডের সঙ্গে তুলনা করেছেন ‘বিটিএস’ সদস্যদের। শুধু তাই নয়, তাঁর দাবি, ‘কোল্ডপ্লে’-র গানটি গেয়ে তাঁরা অন্যায় করেছেন। টুইট করে লিখেছেন, ‘পবিত্র স্থানকে কলুষিত করেছে তারা। এর জন্য উত্তর কোরিয়ায় ২০ বছরের জন্য নির্বাসনে পাঠিয়ে দেওয়া উচিত ‘বিটিএস’-কে’। এমনকি, করোনা ভাইরসের মতো তাঁদেরও টিকা বেরনো উচিত।

এই মন্তব্যটি ভাইরাল হয়ে গিয়েছে নেটমাধ্যমে। চুপ থাকেননি অনুগামীরা। অস্ত্র তুলে নিয়েছে ‘আর্মি’।

Advertisement

‘বিটিএস’ ব্যান্ডের অনুগামী ও অনুরাগীরা নিজেদের নাম দিয়েছেন ‘আর্মি’। যার পুরো অর্থ ‘অ্যাডোরেবল রিপ্রেজেনটেটিভ এমসি ফর ইউথ’। তাঁদের হ্যাশট্যাগে ভরে উঠেছে টুইটার। দাবি জানিয়েছেন, সঞ্চালক সহ রেডিয়ো স্টেশন ‘বেয়ার্ন থ্রি’-কেও ‘বিটিএস’- সদস্যদের কাছে ক্ষমা চাইতে হবে প্রকাশ্যে। জাতিবিদ্বেষের বিরুদ্ধে একজোট হয়েছে ‘আর্মি’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন