Janhvi Kapoor

বিতর্কিত

গুঞ্জন সাক্সেনাও জানিয়েছেন যে, তিনি এয়ারফোর্সে সব সময়ে তাঁর ফেলো অফিসার, সুপারভাইজ়ার ও কম্যান্ডিং অফিসারদের সহযোগিতা পেয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২০ ০০:৪১
Share:

ছবিতে জাহ্নবী।

ভারতীয় বায়ুসেনার পক্ষ থেকে সম্প্রতি ধর্মা প্রোডাকশনস, নেটফ্লিক্স ও সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনকে চিঠি পাঠানো হয়। ‘গুঞ্জন সাক্সেনা: দ্য কার্গিল গার্ল’-এ এমন কিছু দৃশ্য ও সংলাপ দেখানো হয়েছে, যা ভারতীয় বায়ুসেনার ভাবমূর্তি কলঙ্কিত করেছে বলে তাদের মত। গুঞ্জন সাক্সেনাও জানিয়েছেন যে, তিনি এয়ারফোর্সে সব সময়ে তাঁর ফেলো অফিসার, সুপারভাইজ়ার ও কম্যান্ডিং অফিসারদের সহযোগিতা পেয়েছেন। সেখানে পুরুষ সহকর্মীদের সমান সুযোগও পেতেন তিনি। এয়ারফোর্স নিরপেক্ষ ভাবে পুরুষ ও মহিলাদের সুযোগ দেয় বলেই গত ২০ বছরে বায়ুসেনায় মহিলা অফিসারের সংখ্যা অনেকটাই বেড়েছে বলে মত গুঞ্জনের।

Advertisement

সম্প্রতি গুঞ্জনের বিবৃতির ভিত্তিতে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা টুইট করেন, ‘‘এটা যদি সত্যি হয়, তা হলে ছবির নির্মাতাদের ক্ষমা চাওয়া উচিত, ছবির স্ক্রিনিংও বন্ধ রাখা উচিত। নিজেদের দেশের এয়ারফোর্সকে কেন খারাপ ভাবে দেখানো হবে? যখন সেটা আদৌ সত্যি নয়!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন