Entertainment News

দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন হেমা-ঐশ্বর্যা

‘দাদাসাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০১৭’ পেলেন হেমা মালিনী, ঐশ্বর্যা রাই বচ্চন, জিনাত আমান, সুজিত সরকার প্রমুখ। সম্প্রতি মুম্বইতে চিত্রা প্রোডাকশনের তরফে ভারতীয় সিনেমার জনক দাদাসাহেব ফালকের ১৪৮তম জন্মবার্ষিকী পালন করা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৭ ১৭:২৯
Share:

‘দাদাসাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০১৭’ পেলেন হেমা মালিনী, ঐশ্বর্যা রাই বচ্চন, জিনাত আমান, সুজিত সরকার প্রমুখ। সম্প্রতি মুম্বইতে চিত্রা প্রোডাকশনের তরফে ভারতীয় সিনেমার জনক দাদাসাহেব ফালকের ১৪৮তম জন্মবার্ষিকী পালন করা হয়। সেই অনুষ্ঠানেই তারকাদের হাতে তুলে দেওয়া হয় এই সম্মান। জিনাত আমনকে দেওয়া হয় লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড।

Advertisement

আরও পড়ুন, জাতীয় স্তরে প্রায় ১০০টি হলে মুক্তি পাবে ‘পোস্ত’

‘সর্বজিত্’-এ অভিনয়রের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন ঐশ্বর্যা। ‘পিঙ্ক’-এর জন্য ক্রিয়েটিভ ডিরেক্টরের পুরস্কার পান সুজিত সরকার। ‘কাবালি’তে খলনায়কের চরিত্রের জন্য সেরার সম্মান পেয়েছেন রোহিত রায়।

Advertisement

১৯৬৯ থেকে ভারত সরকার এই পুরস্কার চালু করে। ভারতীয় সিনেমার উন্নতিতে অবদানের জন্য দেওয়া হয় এই স্বীক়ৃতি। প্রথম দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়েছিলেন দেবিকা রানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন