Sheikh Rizwan Rabbani

Rizwan Eid: খিদিরপুরে বাড়ির নীচেই খাবার বিতরণ, কেমন কাটছে রিজওয়ানেরর ইদ?

ইদ উদ্‌যাপনে ব্যস্ত অভিনেতা রিজওয়ান রব্বানি শেখ। কী ভাবে কাটাচ্ছেন দিনটা? ভাগ করে নিলেন আনন্দবাজার অনলাইনের সঙ্গে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৭:৫১
Share:

ইদে রিজওয়ান

রবিবার সকাল থেকেই খুব ব্যস্ততা। একের এক অতিথি আসছেন। তাঁদের গুছিয়ে খাবার বিতরণ করছেন তিনি। রিজওয়ান রব্বানি শেখ। প্রতিদিন তাঁকে পর্দায় দেখতে অভ্যস্ত দর্শক। ইদানিং তিনি ছোট পর্দার ‘নবাব’। কুরবানি ইদের বিশেষ দিনটায় রাজার মতোই দুঃস্থদের পেটপুরে খাওয়ার ভার নিলেন রিজওয়ান।

Advertisement

খিদিরপুরে অভিনেতার বাড়ি জমজমাট। কোনও মানুষই এই দিনে না খেয়ে ফেরেন না তাঁর বাড়ি থেকে। তাতে মাসের দ্বিতীয় রবিবার, ছুটির দিন। আনন্দের ভাগটা তাই আরও খানিক বেশি। আনন্দবাজার অনলাইনকে রিজওয়ান বলেন, “প্রতি বছর এ দিনটায় আলাদা করে ছুটি চাইতে হয়। এ বছর আর তার দরকার পড়েনি। দ্বিতীয় রবিবার দেখেই মনটা খুশি হয়ে গিয়েছিল। এই ইদ হল কুরবানি ইদ। আমার বাড়িতে এই দিনে বহু মানুষ আসেন, যাঁদের আমরা খাবার দিই। খিদিরপুরে বাড়ির নীচেই খাবার বিতরণ করা হয়।’’

ভূরিভোজে বিশেষ কী কী রান্না হল?অভিনেতা জানান, এ দিনটায় বাড়িতে তাঁর মা নিজের হাতে বিভিন্ন ধরনের পদ রাঁধেন। তাঁর কথায়, ‘‘এ বার আর বিরিয়ানি হয়নি। তবে বেশ কয়েক রকমের কবাব করেছেন মা। সঙ্গে শিমুই আছে। ছুটির মেজাজ, দিনভর বৃষ্টি। বেশ ভালই কাটছে ইদ।”

Advertisement

আপাতত রিজওয়ান ব্যস্ত তাঁর নতুন ধারাবাহিকের শ্যুটিংয়ে। ইন্দ্রাণীর সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেতা। কিছু দিনের মধ্যেই তাঁদের টিভির পর্দায় রোজ দেখবেন দর্শক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন