Abhishek Chatterjee

অভিষেকের স্বপ্নাদেশে তাঁর জন্মদিন পালন স্ত্রী সংযুক্তার! বিশেষ দিনে কী উদ্যোগ পরিবারের?

৩০ এপ্রিল প্রয়াত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের জন্মদিন। এই বিশেষ দিনটি কী ভাবে উদ্‌যাপিত হবে? স্ত্রী সংযুক্তাকে স্বপ্নে সব বুঝিয়ে দিলেন অভিনেতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৬:২৪
Share:

অভিষেকের জন্মদিনে কী বিশেষ পরিকল্পনা করলেন স্ত্রী সংযুক্তা? —ফাইল চিত্র।

২০২২ সালে জন্মদিনের আগেই আচমকা আসে খবরটা। হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়। প্রয়াণের পর এটা তাঁর দ্বিতীয় জন্মদিন। বরাবরই খুব হুজুগে ছিলেন এই জনপ্রিয় অভিনেতা। নিজে অনেক সময় রান্নাও করতেন। আরও এক ৩০ এপ্রিল উপস্থিত। এই বিশেষ দিনে তিনি নেই। কিন্তু চারিদিকে ছড়িয়ে রয়েছে তাঁর বহু স্মৃতি। অভিষেকের স্ত্রী সংযুক্তা চট্টোপাধ্যায় বরাবরই বলে এসেছেন, অভিষেক চলে গিয়েও সর্ব ক্ষণ রয়েছেন পরিবারের সঙ্গে।

Advertisement

রবিবার, অভিষেকের জন্মদিনে কী পরিকল্পনা করেছেন তাঁর স্ত্রী? আনন্দবাজার অনলাইনকে তিনি বললেন, “প্রতিটা মুহূর্তেই ও আমাদের সঙ্গে আছে। তাই সব কিছুর মাঝেও আমরা ওকে উপলব্ধি করতে পারি। প্রতি পদক্ষেপে অভি আমাদের সঙ্গে আছে বুঝতে পারি। ওর জন্মদিনেও আমাকে স্বপ্নে বলেছে সাঁইবাবার মন্দিরে গিয়ে ঘি দিতে। সেটা দিতে যাব।” অভিনেতার জন্মদিনে আর কী পরিকল্পনা রয়েছে তাঁদের? দুটি সংস্থার সঙ্গে যুক্ত অভিষেকের স্ত্রী। সেখানে যে সমস্ত শিশুরা আছে, তাদের প্রতি মাসেই নিজের মতো করে সাহায্য করেন তিনি। তবে এই বিশেষ দিনে তাদের চকোলেট এবং পেন্সিল-সহ আরও বেশ কিছু জিনিস দেওয়া হয়েছে। সংযুক্তা আরও বলেন, “আমার সুন্দরবনেও যাওয়ার কথা ছিল। কিন্তু দূর বলে যেতে পারিনি। তবে কেক কাটা হয়েছে। তা ছাড়া যে কোনও বিশেষ দিনে আমরা যে রেস্তরাঁতে যেতাম, শনিবারেও সেখানেই যাব। সন্ধেবেলা কাছের মানুষদের সঙ্গে সময়টা কাটাব।”

Advertisement

দু’মাস আগে মৃত্যুবার্ষিকী গিয়েছে অভিনেতার। সে দিনও ৯টি বাচ্চাদের খাওয়ানোর ব্যবস্থা করেছিলেন তাঁর স্ত্রী। আপাতত মেয়েকে ভাল ভাবে মানুষ করাই সংযুক্তার একমাত্র লক্ষ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন