Hrithik Roshan

লকডাউনে হৃতিকের বাড়িতেই সুজ়ান

দুই ছেলের সঙ্গে থাকার জন্যই তাঁদের এই পদক্ষেপ২০১৪ সালে হৃতিক-সুজ়ানের বিবাহবিচ্ছেদ হয়। কিন্তু দু’জনের কেউই পারস্পরিক তিক্ততা প্রকাশ করেননি।

Advertisement
শেষ আপডেট: ২৬ মার্চ ২০২০ ০৩:২০
Share:

হৃতিক ও সুজ়ান

সঙ্কটকালে কাছের মানুষেরাই পাশে থাকেন। করোনাভাইরাসের কারণে গোটা দেশ ঘরবন্দি। এই পরিস্থিতিতে সন্তানদের পাশে থাকবেন বলে, হৃতিক রোশনের বাড়িতে চলে এলেন তাঁর প্রাক্তন স্ত্রী সুজ়ান খান। সেই ছবি হৃতিক নিজেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। পোস্টের লেখায় ফুটে উঠেছে তাঁর আবেগ, ‘‘যখন সারা দেশে লকডাউন চলছে, তখন বাবা-মায়ের পক্ষে সন্তানদের ছেড়ে থাকা অসম্ভব। যে সব অভিভাবককে তাঁদের সন্তানদের কাস্টডি ভাগাভাগি করে নিতে হয়, তাঁদের পক্ষে বিষয়টি আরও কষ্টকর। পরিস্থিতি সামলাতে সুজ়ান (প্রাক্তন স্ত্রী) স্বেচ্ছায় আমার বাড়িতে এসে রয়েছে। যে কোনও প্রয়োজনে আমি ওকে বরাবরই পাশে পেয়েছি। বিশেষ করে ছেলেদের বড় করার ক্ষেত্রে।’’ ওই পোস্টেই সুজ়ানের মন্তব্য, ‘‘এই পরিস্থিতিতে মানব সভ্যতা আমাদের অনেক কিছুই শিখিয়ে দিল।’’

Advertisement

২০১৪ সালে হৃতিক-সুজ়ানের বিবাহবিচ্ছেদ হয়। কিন্তু দু’জনের কেউই পারস্পরিক তিক্ততা প্রকাশ করেননি। বরং বন্ধুর মতো একে অপরের পাশে থেকেছেন। রেহান, হৃদানকে নিয়ে একসঙ্গে বেড়াতেও গিয়েছেন দু’জনে। ডিনার-মুভি ডেটে নিয়মিত যান তাঁরা। সোশ্যাল মিডিয়ার পোস্টে তাঁরা একে অপরকে ‘প্রিয় বন্ধু’ বলে সম্বোধন করে থাকেন। হৃতিকের বাড়ির সব অনুষ্ঠানেও উপস্থিত থাকেন তাঁর প্রাক্তন স্ত্রী। কিছু দিন আগে শিবরাত্রি উপলক্ষে রাকেশ রোশন, পিঙ্কি রোশন এবং ছেলেদের নিয়ে একসঙ্গে পুজোও দিতে গিয়েছিলেন হৃতিক-সুজ়ান। রাকেশের অসুস্থতার সময়েও হৃতিকের পাশে ছিলেন সুজ়ান। ফলে মনে করা হয়েছিল, বাধা সরিয়ে তাঁরা ফের কাছাকাছি আসছেন। তাঁরা আবার বিয়ে করতে পারেন বলেও গুঞ্জন ছিল। কিন্তু বাস্তবে তা হয়নি।

হৃতিকের পোস্ট করা সুজ়ানের ছবি

Advertisement

তবে অভিভাবক হিসেবে হৃতিক-সুজ়ান সত্যিই দৃষ্টান্ত স্থাপন করেছেন। হৃতিক তাঁর পোস্টেই লিখেছেন, ‘‘ছেলেরা বড় হয়ে হয়তো এই গল্পটা সকলকে করবে, যেটা ওদের জন্য আমরা তৈরি করলাম...’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন