Entertainment News

‘বাহুবলী ২’র শুটিং চলাকালীন ১৫ রকমের বিরিয়ানি খেতেন প্রভাস!

সম্প্রতি ব্রিটিশ ফিল্ম ইন্সটিটিউটে দেখানো হয় ‘বাহুবলী ২’। যেখানে হাজির ছিলেন ছবির পরিচালক এস এস রাজামৌলি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ জুন ২০১৭ ১২:২৭
Share:

বিরিয়ানি নিয়ে প্রভাস। ছবি: সংগৃহীত।

তাঁর দেহের সুঠাম গঠন যেন ‘বাহুবলী’ চরিত্রের জন্য যথাযথ। হাজার রকমের কসরত করতে হয়েছে সেই চরিত্র ফুটিয়ে তুলতে। খাবারদাবারেও করতে হয়েছে কাটছাঁট। কিন্তু, শুটিং-এ রোজ এক খাবারে মন মজত না অভিনেতা প্রভাসের। তাই ডায়েট চার্ট যে দিন মানতে হত না, অন্যান্য খাবারও চেখে দেখতেন 'অমরেন্দ্র বাহুবলী'। সঙ্গী 'বল্লালদেব'। তাঁরা দু’জনেই যে একই পথের পথিক। রানা দগ্গুবতিও 'বল্লালদেব' চরিত্রটি ফুটিয়ে তুলতে শরীরকে অন্য ধাঁচে গড়ে তুলেছিলেন। বহু সংযম তাঁকেও মানতে হয়েছিল।

Advertisement

আরও পড়ুন, নিজের বিয়ে ভাঙার জন্য কাকে দায়ী করলেন মনীষা কৈরালা?

আর সেই দিনগুলোয় কমপক্ষে ১৫ রকমের বিরিয়ানি খেতেন প্রভাস! এ কথা জানিয়েছেন বাহুবলী সিরিজের পরিচালক এস এস রাজামৌলি স্বয়ং। হরেক রকমের বিরিয়ানি থাকত প্রভাসের সেই তালিকায়। সম্প্রতি ব্রিটিশ ফিল্ম ইন্সটিটিউটে দেখানো হয় ‘বাহুবলী ২’। যেখানে হাজির ছিলেন ছবির পরিচালক এস এস রাজামৌলি। সেখানে পরিচালক বলেন, ‘‘মাসে এক দিন ওঁরা ডায়েট চার্টের বাইরে থাকতেন। আর সেই দিনটা দেখা যেত, প্রভাসের সামনে হরেক কিসিমের বিরিয়ানি। শুধুই বিরিয়ানি। অতিরঞ্জিত নয়। ভেবে অবাক হতাম, এত ধরনের বিরিয়ানি আদৌ তৈরি হয়? বিভিন্ন ধরনের মাছ, চিকেন থেকে শুরু করে মটন— থাকত সব কিছু। শুধু কারি নয়, নানা রকমের ফ্রাইও থাকত সেখানে।’’

Advertisement

পরিচালকের সঙ্গে প্রভাস। ছবি: সংগৃহীত।

নিউ ইয়র্কে ছুটি কাটিয়ে 'সাহু'র কাজে হাত দেবেন প্রভাস। শোনা যাচ্ছে, এস এস রাজামৌলির পরবর্তী ছবিতেও দেখা যাবে প্রভাসকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন