ইন্দ্রাণীর হাতেখড়ি

অভিনেত্রী হিসেবে অনেক ছবিতে কাজ করেছেন বা করবেনও কিন্তু পরদার পিছনে কাজ এই প্রথম ইন্দ্রাণী দত্তর। ব্যাপারটা কী? ইন্দ্রাণীর মুখে থেকেই জেনে নেওয়া যাক, ‘‘১৯ মে মুক্তি পাবে সঞ্জয় গুহর ছবি ‘সেদিন বসন্ত’।

Advertisement

ঊর্মি নাথ

শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৭ ০০:৩৯
Share:

অভিনেত্রী হিসেবে অনেক ছবিতে কাজ করেছেন বা করবেনও কিন্তু পরদার পিছনে কাজ এই প্রথম ইন্দ্রাণী দত্তর। ব্যাপারটা কী? ইন্দ্রাণীর মুখে থেকেই জেনে নেওয়া যাক, ‘‘১৯ মে মুক্তি পাবে সঞ্জয় গুহর ছবি ‘সেদিন বসন্ত’। ছবিতে অভিনয় তো করেছি তার পাশাপাশি সেট ডিজাইন, স্টাইলিং ও কোরিওগ্রাফিও আমি দেখেছি। বাজেট বেশ কম, কিন্তু কম বাজেটের প্রভাব কোনও মতেই ছবির উপর পড়তে দিইনি। কাজটা কিন্তু মোটেও সহজ ছিল না। বেশ মাথা খাটাতে হয়েছে। সব ছবিতে যেমন কোরিওগ্রাফার থাকে, এই ছবিতেও আছেন। কিন্তু ওটা নাম কা ওয়াস্তে! অধিকাংশ ক্ষেত্রে কোরিওগ্রাফি আমিই করেছি। আরও অনেক ব্যাপারেও মাথা ঘামিয়েছি, কিন্তু সেগুলো থাক...’’ ইন্দ্রাণীর এই কাণ্ড দেখে মনে হচ্ছে অদূর ভবিষ্যতে তিনি ছবি পরিচালনায় আসতে চলেছেন। ‘‘ছবি পরিচালনার ভূত মাথার মধ্যে ঢুকে গিয়েছে। আমার কাছ থেকে মোটেও এক্সপেরিমেন্টাল ছবি আশা করবেন না। ও ধরনের ছবি তৈরি করতে যে পরিমাণ পড়াশোনা দরকার তা আমার নেই। এটাও ঠিক যে, প্রযোজকের টাকা নিয়ে ঝুঁকি নিতে পারব না। ছবি পরিচালনা করলে, শুদ্ধ রোমান্টিক ছবি করব। প্রেম কখনও পুরনো হয় না,’’ বললেন ইন্দ্রাণী। ‘সেদিন বসন্ত’তে ইন্দ্রাণীর বিপরীতে আছেন কৌশিক সেন ও দেবদূত ঘোষ। এই ছবিতে ইন্দ্রাণী একজন নৃত্যশিল্পী, কৌশিক একজন ভাস্কর ও দেবদূত একজন ফ্যাশন ডিজাইনারের চরিত্রে। এই তিনজন শিল্পীর ত্রিকোণ প্রেম নিয়ে ছবির গল্প। ‘সেদিন বসন্ত’র ছবির সঙ্গীত পরিচালক নচিকেতা, তিনি প্লেব্যাকও করছেন। এই ছবিতে প্লে ব্যাক করেছেন ইন্দ্রাণীর মেয়ে রাজনন্দিনী। মায়ের লিপে এটি তাঁর প্রথম গান গাওয়া।

Advertisement

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন