indranil sen

Indranil Sen: ৭-৮টি রবীন্দ্রসঙ্গীত রেকর্ড করা আছে ইন্দ্রনীলের, পরপর প্রকাশ করবেন ইউটিউবে

ব্যস্ত রুটিনের ফাঁকফোকরে গান গেয়ে মাঝেমধ্যেই ইউটিউবে দেন তথ্যসংস্কৃতি এবং পর্যটন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ১৪:০৫
Share:

ইউটিউবে ইন্দ্রনীলের নিজস্ব একটি চ্যানেল রয়েছে।

রাজনীতির ময়দানে নামার ঢের আগে থেকেই তিনি শিল্পী। গায়ক হিসেবেই তাঁকে প্রথম চিনেছিল বাংলা। ইদানীং পরিচয়- তিনি মন্ত্রী, বিধায়ক। সেই ইন্দ্রনীল সেন আড্ডায় বসবেন, অথচ গানের প্রসঙ্গ উঠবে না? আনন্দবাজার অনলাইনের লাইভে তাঁর উদ্দেশে প্রশ্ন রাখলেন এক অনুরাগী। জানতে চাইলেন, ইন্দ্রনীলের কণ্ঠে রবীন্দ্রনাথের অ্যালবাম কবে পাওয়া যাবে?

Advertisement

প্রশ্নের উত্তর দিয়েছেন ইন্দ্রনীল। বলেছেন, “রবীন্দ্রসঙ্গীত পুরোপুরি অ্যালবামের আকারে বেরোবে না। কিন্তু আমি ইতিমধ্যেই সাত-আটটি গান রেকর্ড করেছি। সেই গানগুলি একে একে ইউটিউবে প্রকাশ করব।”

ইউটিউবে ইন্দ্রনীলের নিজস্ব একটি চ্যানেল রয়েছে। ব্যস্ত রুটিনের ফাঁকফোকরে গান গেয়ে মাঝেমধ্যেই সেই চ্যানেলে পোস্ট করেন তথ্যসংস্কৃতি এবং পর্যটন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী। জগদ্ধাত্রী পুজো উপলক্ষেও অনুরাগীদের একটি গান উপহার দিয়েছিলেন তিনি।

Advertisement

ইন্দ্রনীল নিজেই জানিয়েছেন, অবসরে গানই তাঁর একমাত্র সঙ্গী। বাড়ি থেকে নবান্ন যাওয়ার পথটুকুও গানে ডুবে থাকেন চন্দননগরের বিধায়ক। অনুরাগীদের আবদার মতোই আবার রবীন্দ্রসঙ্গীত শোনা যাবে তাঁর গলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন