অমিতাভ-জয়া সম্পর্কে যে সব তথ্য আপনি না-ও জানতে পারেন

ভারতের সিনে জগতের ফার্স্ট কাপল বলা হয় তাঁদের। চার দশক পেরিয়েও এভারগ্রিন জুটি। বি-টাউনের এই গোল্ডেন জুটিকে নিয়ে ফ্যানদের আকর্ষণ এখনও আকাশচুম্বী। অমিতাভ বচ্চন আর জয়া বচ্চন। সেই ১৯৭৩-এ পথ চলা শুরু। আজ তাঁদের ৪৩তম বিবাহ বার্ষিকী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ জুন ২০১৬ ১৭:৫২
Share:

তাঁদের প্রেমের সূত্রপাত পুণে ফিল্ম ইন্সটিটিউটে। এখানেই তাঁদের প্রথম দেখা হয়েছিল। <br>একদিন কে আব্বাস (পরিচালক) বেশ কয়েকজন অভিনেতাকে নিয়ে এফটিআইআই-তে গিয়েছিলেন। সেই গ্রুপেই ছিলেন অমিতাভ। <br>পরে জয়া বলেছিলেন, সেই ইয়ং-হ্যান্ডসামকে দেখেই নাকি প্রেমে পড়ে গিয়েছিলেন তিনি।

ভারতের সিনে জগতের ফার্স্ট কাপল বলা হয় তাঁদের। চার দশক পেরিয়েও এভারগ্রিন জুটি। বি-টাউনের এই গোল্ডেন জুটিকে নিয়ে ফ্যানদের আকর্ষণ এখনও আকাশচুম্বী। অমিতাভ বচ্চন আর জয়া বচ্চন। সেই ১৯৭৩-এ পথ চলা শুরু। আজ তাঁদের ৪৩তম বিবাহ বার্ষিকী। সেই মধুর স্মৃতিকে স্মরণ করে অমিতাভ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন কিছু রেয়ার ফোটোগ্রাফ। আর তাঁর সঙ্গে রইল এই জুটি নিয়ে অজানা কিছু তথ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন