Jeetu Kamal

সৃজিতের ‘পদাতিক’-এ সত্যজিতের চরিত্রে কি ফের জীতু? কী বললেন অভিনেতা?

পরিচালক মৃণাল সেনকে নিয়ে ছবি তৈরি করছেন সৃজিত মুখার্জি। চূড়ান্ত করে ফেলেছেন ছবির চরিত্রদের। সৃজিতের এই ছবিতেও সত্যজিৎ রায়ের ভূমিকায় কি দেখা যাবে জিতুকে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১২:২০
Share:

এ বার কি সৃজিতের পরিচালনায় সত্যজিৎ রায়ের চরিত্রে অভিনয় করবেন জীতু কমল? — ফাইল চিত্র।

‘অপরাজিত’র পর আবারও নাকি সত্যজিৎ রায়ের চরিত্রে দেখা যাবে জীতু কমলকে। সৌজন্যে সৃজিত মুখোপাধ্যায়। টলিপাড়ার গুঞ্জন এমনটাই। পরিচালক মৃণাল সেনের জীবন নিয়ে ‘পদাতিক’ তৈরি করছেন সৃজিত। যে ছবিতে নামভূমিকায় দেখা যাবে অভিনেতা চঞ্চল চৌধুরীকে। এই ছবিতেই নাকি সত্যজিতের ভূমিকায় জিতুকে ভেবেছেন সৃজিত। এর আগেও অবশ্য সত্যজিৎ রূপে জীতুকে পর্দায় দেখেছেন দর্শক। তবে সৃজিতের সত্যজিৎ কেমন হবে, তা নিয়ে আগ্রহ তৈরি হয়েছে নতুন করে।

Advertisement

সত্যিই কি সত্যজিতের ভূমিকায় দেখা যাবে জিতুকে? লুকও কি হুবহু ‘অপরাজিত’র মতোই থাকবে? না কি সেখানেই থাকবে সৃজিতের ছোঁয়া? জানতে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয় জীতুর সঙ্গে। তাঁর স্পষ্ট উত্তর, “এখনও চূড়ান্ত হয়নি। আমার এখন একগাল দাড়ি। ‘মানুষ’ ছবির শুটিং চলছে। সৃজিতের ‘পদাতিক’-এ অতিথিশিল্পী হিসাবে অভিনয় করার কথা। কিন্তু এখনও আমার লুক সেট হয়নি। ‘তিতুমীর’ শেষ হলেই ‘অরণ্যের দিনরাত্রি’র কাজ শুরু হবে। এর ফাঁকে যদি হয় এটা, দেখি! তবে এখনও কিছু চূড়ান্ত করে বলার মতো কোনও পরিস্থিতি নেই। কারণ আমার সব তারিখই অন্য ছবির জন্য ব্লক করা। তাই এখনই কনফার্ম বলতে পারছি না।”

প্রসঙ্গত, এই ছবিতে মৃণালের স্ত্রী গীতা সেনের চরিত্রে অভিনয় করবেন মনামী ঘোষ। পরিচালকের ছেলে কুণাল সেনের চরিত্রে দেখা যাবে সম্রাট চক্রবর্তীকে। ১৫ জানুয়ারি থেকে শুরু হবে ছবির শুটিং। সেট পড়বে কলকাতারই বিভিন্ন অঞ্চলে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন