সারমেয় দিবস পালনের ইচ্ছে জ্যাকলিনের

ছ’ বছর আগে চিনে শুরু হয় এক অদ্ভুত ঘটনা— কুকুরের মাংস খাওয়ার বার্ষিক উত্সব। এ বছরও সে দেশে উত্সবের খাতিরে দশ হাজারেরও বেশি কুকুর হত্যা করা হয়েছে। ২০১১-এ চিনের সাধারণ মানুষই আন্দোলন করে দুটি প্রদেশের দুটি রেস্তোরাঁ বন্ধ করে দেন।

Advertisement
সংবাদ সংস্থা  শেষ আপডেট: ১২ জুলাই ২০১৫ ০০:০০
Share:

ছ’ বছর আগে চিনে শুরু হয় এক অদ্ভুত ঘটনা— কুকুরের মাংস খাওয়ার বার্ষিক উত্সব। এ বছরও সে দেশে উত্সবের খাতিরে দশ হাজারেরও বেশি কুকুর হত্যা করা হয়েছে। ২০১১-এ চিনের সাধারণ মানুষই আন্দোলন করে দুটি প্রদেশের দুটি রেস্তোরাঁ বন্ধ করে দেন। সেই আন্দোলনের জের টেনে নতুন এক ইচ্ছে প্রকাশ করেছেন বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ। তিনি চান মুম্বইতে ‘সারমেয় দিবস’ পালিত হোক। তাঁর নিজের একটি পোষ্য আছে, নাম তার বেন্টলে। সে তাঁর সব থেকে প্রিয় পাত্র। নেপালে বছরের একটি দিন ‘ম্যানস্ বেস্ট ফ্রেন্ড ডে’ হিসাবে ঘোষিত করা হয়েছে। সেই উদাহরণ সামনে রেখেই জ্যাকলিনের আন্তরিক ইচ্ছে যেন এ দেশেও এমন একটি দিন চিহ্নিত হয়। বলিউডের অন্যান্য তারকা বন্ধুদের মধ্যে এ বিষয়ে জ্যাকলিন অনুষ্কা শর্মাকে তাঁর পাশে পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন