Deepika Padukone

এত বড় অভিনেত্রী! ‘জওয়ান’ ছবির সেটে প্রথম দিন দীপিকাকে দেখে বিশ্বাস হয়নি অ্যাটলির

‘জওয়ান’-এর সেটে দীপিকাকে প্রথম বার দেখে অ্যাটলি কেন বিশ্বাস করতে পারেননি, যে দীপিকা এত বড় অভিনেত্রী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২২
Share:

(বাঁ দিকে) দীপিকা পাড়ুকোন। পরিচালক  অ্যাটলি (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

‘জওয়ান’-এ একই সঙ্গে শাহরুখ খানের মা এবং স্ত্রীর চরিত্রে দেখা গিয়েছে দীপিকা পাড়ুকোনকে। কারণ, শাহরুখ ছিলেন এই ছবিতে বাবা-ছেলের দ্বৈত চরিত্রে। ছবিতে দীপিকার চরিত্রের নাম ছিল ঐশ্বর্যা। একটি দীর্ঘ ক্যামিয়ো চরিত্র বলা যেতে পারে। অল্প সময়ের জন্য দেখা গেলেও ভরপুর অ্যাকশন দৃশ্যে অভিনয় করেন তিনি। গত ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অ্যাটলি পরিচালিত এই ছবি। দক্ষিণী পরিচালকের ‘জওয়ান’-ই প্রথম হিন্দি ছবি। যদিও এর আগেই দক্ষিণের বড় বড় অভিনেত্রীর সঙ্গে কাজ করেছেন তিনি। তবে ‘জওয়ান’-এর সেটে দীপিকাকে প্রথম বার দেখে বিশ্বাস করতে পারেননি যে, তিনি এত বড় অভিনেত্রী।

Advertisement

ছবির মুক্তির এক সপ্তাহের মাথায় শুক্রবার বিকেলে ‘জওয়ান’-এর সাফল্য উদ্‌যাপনে মুম্বইয়ের যশরাজ স্টুডিয়োয় সাংবাদিকদের মুখোমুখি হন শাহরুখ খান। সঙ্গে ছিলেন পরিচালক অ্যাটলি, বিজয় সেতুপতি ও দীপিকা পাড়ুকোন। একাধিক তারকা নিয়ে তৈরি এই ছবির বাজেট থেকে তারকাদের পারশ্রমিক— সব নিয়েই নানা ধরনের খবর প্রকাশ্যে এসেছে। এ বার দীপিকাকে নিয়ে এক অজানা গল্প বললেন অ্যাটলি। প্রথম বার যখন দীপিকাকে ছবির সেটে দেখেন, পরিচালক নাকি বিশ্বাসই করতে পারেননি, ইতিই ভারতের সবোর্চ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রী। অ্যাটলি বলেন, ‘‘আমি ভাবতেই পারি না অভিনেত্রী এমন হতে পারে। প্রথম দিন যখন দীপিকাকে দেখলাম ওঁর পরনে সাদা শাড়ি। মুখে রূপটানের লেশ মাত্র নেই। এতটাই সাধারণ ভাবে সেটে হাজির হন দীপিকা।’’ নায়িকা মানেই দামি পোশাক, মেকআপের বাহার— এমন ধারণাই স্বাভাবিক। তবে বর্তমান প্রজন্মের নায়িকারা সেই ধারণাই ভাঙছেন।

পাশপাশি অ্যাটলি জানান, ‘জওয়ান’ ছবির জন্য লেখা তাঁর প্রথম চরিত্রটি শাহরুখের নয়। বরং দীপিকার করা ঐশ্বর্যাকে নিয়ে প্রথম গল্প লেখেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন